রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

নবাব সিরাজউদ্দৌলা শাহাদতবার্ষিকী সংখ্যা

করোনা সঙ্কট মোকাবিলায় সফল বাংলাদেশ

বিদায়ী সাক্ষাৎকালে ইউএনএফপিএ প্রতিনিধি আশা টোরকেলসন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক সিদ্ধান্তে করোনাভাইরাসের সংকট মোকাবিলা করে বাংলাদেশ দ্রæত ঘুরে দাঁড়াচ্ছে বলে মন্তব্য করেছেন জাতিসংঘ জনসংখ্যা তহবিলের (ইউএনএফপিএ) প্রতিনিধি আশা টোরকেলসন। গতকাল মঙ্গলবার শেরে বাংলানগরে পরিকল্পনা মন্ত্রণালয়ে পরিকল্পনামন্ত্রী এম. এ. মান্নানের সঙ্গে বিদায়ী সাক্ষাৎকালে ইউএনএফপিএ’র প্রতিনিধি এই মন্তব্য করেন।

এ বিষয়ে আশা টোরকেলসন বলেন, আমার দেশ সুইডেনে মোট জনসংখ্যা মাত্র ৯৫ লাখ। অথচ বাংলাদেশে জনসংখ্যা কয়েকগুণ বেশি। অথচ সুইডেনের থেকে বাংলাদেশ করোনা সংকট মোকাবিলায় সফল। দেশের সরকার প্রধানের (প্রধানমন্ত্রী) সঠিক সিদ্ধান্তে বাংলাদেশ করোনা সংকট থেকে দ্রæত ঘুরে দাঁড়াচ্ছে। তিনি বলেন, দীর্ঘদিন বাংলাদেশে অতিবাহিত করলাম। এ সময়ে বাংলাদেশের অনেক ক্ষেত্রে উন্নয়ন হয়েছে। এমনকি করোনা সংকট মোকাবেলা করে বাংলাদেশ আগের অবস্থানে ফিরে যাচ্ছে। স্বাস্থ্যখাত, পানি ও স্যানিটেশনে বাংলাদেশ অনেক উন্নতি করেছে। তবে বাল্য বিবাহ বাংলাদেশর অন্যতম সমস্যা।

ইউএনএফপিএ’র এই প্রতিনিধি বলেন, বাংলাদেশের মানুষ করোনার ভ্যাকসিন নেওয়ার জন্য অধীর আগ্রহে আছে। ভ্যাকসিন প্রয়োগের কার্যক্রমের পরিধি আরও বেশি বাড়াতে হবে। আশা টোরকেলসনের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ শেষে পরিকল্পনামন্ত্রী এম. এ. মান্নান বলেন, দীর্ঘদিন তিনি দেশ থাকলেন। বাংলাদেশে অর্থনৈতিক খুব ভালো মতো এগিয়ে গেছে। দেশের উন্নয়নের প্রসংশা করেছেন।

প্রসঙ্গত, ২০১৮ সালের ২১ মার্চে ইউএনএফপিএ’র প্রতিনিধি হিসেবে বাংলাদেশে যোগদান করেন আশা টোরকেলসন। অতি স¤প্রতি তার নিয়োগের মেয়াদ শেষ হওয়া গতকাল মঙ্গলবার পরিকল্পনামন্ত্রীর সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেন তিনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps