শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

প্রথমবার প্লেব্যাকে ক্ষুদে গানরাজের মালিহা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২১, ১২:৪৮ পিএম

প্রথমবার প্লেব্যাক করলেন ‘চ্যানেল আই ক্ষুদে গানরাজ’র চতুর্থ আসরের চ্যাম্পিয়ন ফাইরুজ মালিহা। প্লেব্যাক গায়িকা হিসেবে তিনি যুক্ত হয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত ‘টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা’ সিনেমায়। যেটি নির্মাণ করছেন মুশফিকুর রহমান গুলজার। গত সপ্তাহে সিনেমাটির শুটিং শুরু হয়েছে। একই সঙ্গে চলছে গান রেকর্ডিংয়ের কাজও।

প্রথমবার প্লেব্যাক করে উচ্ছ্বসিত মালিহা বলেন, ‘আমি অনেক বেশি খুশি। এত দ্রুত সিনেমায় গান গাইতে পারব, সেটা কখনও ভাবিনি। সবকিছুই হুট করে হয়ে গেছে। ঢাকায় আসার পর গুলজার আংকেল একদিন অফিসে যাওয়ার জন্য বলেন। সেখানে যাওয়ার পর তিনি সিনেমায় গাওয়ার প্রস্তাব দেন। আমি তো একদমই অবাক। তার ওপর আবার জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত সিনেমায় গাইব, এটা তো যেন স্বপ্নের মতো।’

‘টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা’তে বিখ্যাত গান ‘একবার বিদায় দে মা ঘুরে আসি’ নতুন আয়োজনে গেয়েছেন মালিহা। নতুন করে এর সংগীতায়োজন করেছেন আজম বাবু। দিন দুয়েক আগে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে। বলে রাখা প্রয়োজন, ‘একবার যেতে দে মা ঘুরে আসি’ মূল গানটি রচিত হয়েছিল বিপ্লবী নেতা ক্ষুদিরাম বসুর সম্মানে। এটি রচনা ও সুর করেন বাঁকুড়ার লোককবি পীতাম্বর দাস।

খুলনার মেয়ে ফাইরুজ মালিহা ২০১৩ সালে অনুষ্ঠিত হওয়া ক্ষুদে গানরাজে চ্যাম্পিয়ন হন। মালিহা এখন খুলনার সরকারি পাইওনিয়ার মহিলা কলেজে একাদশ শ্রেণিতে পড়ছেন। কিছুদিন আগেই প্রকাশ পেয়েছে মালিহার ‘তোমাতে ভাসি’ গানটি। এখানে তার সঙ্গে দ্বৈত কণ্ঠ দিয়েছে প্রত্যয় খান। সামনে আরো কিছু গান নিয়ে আসছেন বলেও জানান এ গায়িকা। মালিহার ছোট বোন ফাইরুজ লাবিবা ২০১৯ সালের ‘গানের রাজা’র চ্যাম্পিয়ন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন