শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

কুমিল্লায় পূজামন্ডপে বিশৃঙ্খলার ঘটনায় গ্রেফতার ৪৩

সাদিক মামুন, কুমিল্লা থেকে | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২১, ১২:০৫ এএম

কুমিল্লা নগরীর নানুয়ার দীঘির উত্তরপাড়ের একটি পূজামন্ডপে সা¤প্রদায়িক বিশৃঙ্খলা সৃষ্টির ঘটনায় ৪৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় তিনটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে। এছাড়া ঘটনার তদন্তে একটি কমিটি গঠন হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন সাংবাদিকদের বলেন, কুমিল্লায় পূজামন্ডপে বিশৃঙ্খলা সৃষ্টির ঘটনায় ৪৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিও ধারণকারী ফয়েজ উদ্দিন নামে এক ব্যক্তিকেও গ্রেফতার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ঘটনায় তিনটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

ডিআইজি আনোয়ার হোসেন আরও বলেন, ঘটনাকে কেন্দ্র করে ছড়িয়ে দেয়া ভিডিও দেখলে বোঝা যায় স্পষ্ট উদ্দেশ্য নিয়ে এ ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা। আর বিশেষভাবে ঘটনাস্থল থেকে যে লোক ভিডিও করে ছড়িয়ে দিয়েছেন তাকেও গ্রেফতার করা হয়েছে। সে কোন দলের সমর্থক তাও যাচাই করা হচ্ছে বলে জানান তিনি। কুমিল্লা জেলা প্রশাসনের পক্ষ থেকে ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিতে সদস্যরা হলেন অতিরিক্ত জেলা প্রশাসক সায়েদুল আরেফিন, সদস্য অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) এম তানভীর আহমেদ ও কুমিল্লা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন। জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, গঠিত কমিটি বিষয়টি তদন্ত করে বৃহস্পতিবার থেকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেবেন। এদিকে গতকাল দুপুরে নানুয়ার দীঘির উত্তরপাড় পূজামন্ডপ পরিদর্শন করেছেন জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

এদিকে, কুমিল্লা নগরীর নানুয়াদিঘীপাড়ে দুর্গাপূজার একটি মন্ডপে পবিত্র কোরআন মাজিদ অবমাননার ঘটনার তীব্র নিন্দা-প্রতিবাদ এবং প্রকৃত দোষীদের দ্রæত গ্রেফতার ও বিচারের আওতায় আনার দাবি জানিয়েছে কুমিল্লা জেলা কওমী মাদরাসা সংগঠন। গতকাল জেলা কওমী মাদরাসা সংগঠনের সভাপতি আল্লামা নুরুল হকের সভাপতিত্বে এক ভার্চুয়াল বৈঠকে এ দাবি জানানো হয়। বৈঠকে জানানো হয়, পবিত্র কোরআন অবমাননার মতো এই ন্যাক্কারজনক ঘটনা যারাই ঘটিয়েছে তাদেরকে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। এই ঘটনাকে কেন্দ্র করে হিন্দুদের পূজা মন্ডপে ভাঙচুর করার ঘটনারও নিন্দা জানিয়ে হিন্দু সম্প্রদায়ের প্রতি সমবেদনা প্রকাশ করা হয় এবং এ ধরনের কর্মকান্ড থেকে সকলকে বিরত থাকার আহবান জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন