শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুমিল্লায় বিএনপির সমাবেশ শুরু, মাঠে তিল ধারণের ঠাই নেই

কুমিল্লা থেকে রফিক মুহাম্মদ / সাদিক মামুন | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২২, ১১:৪৫ এএম | আপডেট : ১১:৫৩ এএম, ২৬ নভেম্বর, ২০২২

কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশে নেতা কর্মীদের ঢল নেমেছে। আজ শনিবার সকাল ১০টার কুমিল্লা টাউন হল মাঠে আনুষ্ঠানিকভাবে এ সমাবেশ শুরু হয়েছে।

স্থানীয় নেতারা বক্তব্য দিচ্ছেন। বিভাগীয় এ সমাবেশে দায়িত্বপ্রাপ্ত নেতা বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু মঞ্চে রয়েছেন।

সকাল ৯টা থেকে জেলার বিভিন্ন উপজেলা ও নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে বাদ্যযন্ত্র বাজিয়ে মিছিল নিয়ে টাউনহল মাঠে যাচ্ছে। তবে মাঠে প্রবেশ করার মতো জায়গা অবশিষ্ট নেই। গত রাতেই মাঠ পরিপূর্ন হয়ে গেছে।

কুমিল্লা নগরী সকাল থেকেই মিছিলের নগরীতে পরিণত হয়েছে। টাউন হল মাঠের আশপাশের এলাকা জনস্রোতে রূপ নিয়েছে। মিছিল যেভাবে আসছে তাতে নির্ধারিত সময় ১২টার আগেই কান্দিরপাড়, রামঘাট রোড, নজরুল এভিনিউ, মনোহরপুর ও জিলা স্কুল রোড সহ পুরো এলাকা লোকে লোকারণ্য হয়ে যাবে।

কুমিল্লা দক্ষিন জেলা বিএনপির আহবায়ক ও আজকের সমাবেশের সভাপতি হাজী আমিনুর রশীদ ইয়াছিন বলেন, শুক্রবার রাতেই সমাবেশস্থল পূর্ণ হয়ে গেছে। সকাল থেকেই আসছে মিছিলের পর মিছিল। কুমিল্লা নগরী মিছিলের নগরীতে পরিনত হয়েছে। মিছিলে স্লোগানে গোটা নগরীতে এক উৎসবের আমেজ বিরাজ করছে। আজকের সমাবেশ স্মরণকালের এক বৃহৎ সমাবেশ হবে বলে আশা করছি। গণতন্ত্র ফিরিয়ে আনতে দেশের মানুষ আজ জেগে ওঠেছে। মানুষের এই আন্দোলনের ফলে এই অবৈধ সরকারকে বিদায় নিতে হবে।

সমাবেশকে কেন্দ্র করে নগরীতে আইন শৃঙ্খলা বাহিনী রয়েছে সতর্কাবস্থায়। রাস্তার মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ টহল দিচ্ছে। তবে এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায় নি।

বিএনপির এর আগে অনুষ্ঠিত বিভাগীয় সমাবেশগুলোতে পরিবহন ধর্মঘট থাকলেও কুমিল্লা এর ব্যতিক্রম। কুমিল্লায় যান চলাচল স্বাভাবিক রয়েছে। এতে সাধারণ মানুষ স্বস্তি প্রকাশ করেছেন।

উল্লেখ্য, জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে দলের ৫ কর্মী নিহত হওয়ার অভিযোগ করে নেতাকর্মীদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে ও খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে ১২ অক্টোবর থেকে বিভাগীয় গণসমাবেশ কর্মসূচি শুরু করে বিএনপি। প্রথম গণসমাবেশ হয় চট্টগ্রামের পলোগ্রাউন্ডে। এরপর ১৫ অক্টোবর ময়মনসিংহ, ২২ অক্টোবর খুলনা, ২৯ অক্টোবর রংপুর, ৫ নভেম্বর বরিশাল, ১২ নভেম্বর ফরিদপুর, ১৯ নভেম্বর সিলেটে গণসমাবেশ অনুষ্ঠিত হয়। তারই ধারাবাহিকতায় আজ কুমিল্লায় বিভাগীয় গণসমাবেশ হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন