রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সিলেট আ. লীগে বিভক্তির আশঙ্কা

ছাত্রলীগের কমিটিকে কেন্দ্র করে উত্তপ্ত স্থানীয় রাজনীতি

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি গঠনের মধ্য দিয়ে স্থানীয় শীর্ষ নেতাদের মধ্যে বিভক্তি দেখা দিয়েছে। পর্দার আড়ালে বসে এ নিয়ে নানা ছক কষছেন তারা। এতে শুধু উত্তপ্তই নয়, ছড়িয়ে পড়ছে উদ্বেগ উৎকন্ঠাও। পদবঞ্চিতদের আন্দোলনের হুমকি আর পদ পাওয়াদের স্বাগত মিছিলে সংঘর্ষের আশঙ্কায় রীতিমত শঙ্কিত সিলেট আওয়ামী লীগের নেতারা।

ছাত্রলীগের কমিটির রেশ ধরে এরইমধ্যে ফাটল দেখা দিয়েছে সিলেট আওয়ামী লীগে। একপক্ষ অবস্থান নিয়েছেন কমিটির পক্ষে অপর পক্ষ কমিটি বাতিলে মরিয়া হয়ে উঠেছেন। তবে কমিটির পক্ষে অবস্থান নিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিধান কুমার সাহা ও জেলার সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রণজিৎ সরকার।

বিপক্ষে অবস্থান নিয়েছেন মহানগরের সভাপতি মাসুক উদ্দিন আহমেদ, জেলার ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান ও মহানগরের সহ-সভাপতি আসাদ উদ্দিন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক আজাদুর রহমান আজাদ। তাদের অভিযোগ কমিটি গঠনে ছাত্রলীগের দ্বায়িত্বশীল নেতারা স্থানীয় আওয়ামী লীগ নেতাদের সঙ্গে আলাপ-আলোচনা করেননি।
আ’লীগ সূত্র জানিয়েছে, ঘোষিত কমিটির মাস্টার মাইন্ড আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। নাদেল ম্যাজিকে ছাত্রলীগের কমিটিতে কোনঠাসা হয়েছেন স্থানীয় প্রভাবশালী রাজনীতিকরা। অথচ জেলা বা নগরে এ নেতাদের অংশগ্রহণ বলতেই আ’লীগের রাজনীতির অস্তিত্ব। হাটে-ঘাটে মাঠেই আ’লীগ রাজনীতির সঙ্গে তাদের নাম একাকার। কিন্তু কমিটিতে তাদের মতামত না নেয়ায় তারা বিস্মিত হয়েছেন।

এদিকে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন নবগঠিত সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের নেতৃবৃন্দ। গতকাল বিকেলে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির শীর্ষ দু’ নেতার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তারা। এ সময় উপস্থিত ছিলেন নবগঠিত সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম, সাধারণ সম্পাদক রাহেল সিরাজ, মহানগর ছাত্রলীগের সভাপতি কিশোয়ার জাহান সৌরভ ও সাধারণ সম্পাদক নাইম আহমদ।

এরআগে গতকাল সকালে রাজধানীর ধানমন্ডির-৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পার্ঘ্য অর্পণ করেন নবগঠিত সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন