সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

দেশজুড়ে বিক্ষোভ করেছে আ. লীগ

শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুন, ২০২২, ১২:০১ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিএনপি জামায়াত সন্ত্রাসীদের কুরুচিপূর্ণ বক্তব্য, হত্যার হুমকি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ-প্রতিবাদ সমাবেশ করেছে আওয়ামী লীগ। এদিন সকাল থেকে আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোও আলাদাভাবে প্রতিবাদ-বিক্ষোভ করেছে। গতকাল সকাল থেকে দিনব্যাপী এই প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে সরকারি দলটির নেতারা।

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে এক বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে করে স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণ। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাড. কামরুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিনের সভাপতি কামরুল হাসান রিপনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু। পরে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের করেন স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা।

এ সময় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, আবার সন্ত্রাসের পথে হাঁটলে বিএনপিকে কোনোভাবেই ছাড় দেয়া হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করার জন্য মরিয়া হয়ে উঠেছে বিএনপি। দেশীয় ও আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্র শুরু করেছে তারা। বিএনপি আবারও সন্ত্রাসের পথে হাঁটলে কোনোভাবেই ছাড় দেয়া হবে না।

বিএনপি আন্তর্জাতিকভাবে স্বীকৃত সন্ত্রাসী দল উল্লেখ করে কামরুল ইসলাম বলেন, আগামী জাতীয় নির্বাচন সংবিধান অনুযায়ী অনুষ্ঠিত হবে। এর বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। নির্বাচনে অংশ না নিলে বিএনপির অস্তিত্ব বিলীন হয়ে যাবে। রাজনৈতিকভাবে বিএনপিকে বিতাড়িত করতে হবে।

সংবিধান অনুযায়ী বর্তমান নির্বাচন কমিশনের অধীনে আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে জানিয়ে বিএনপির উদ্দেশ্য তিনি বলেন, আগামী নির্বাচনে অংশ না নিলে বিএনপির অস্তিত্ব বিলুপ্ত হবে। অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, একাত্তরের খুনি, পঁচাত্তরের খুনি ও ২১ আগস্টের খুনি-এরা এখন অভিন্ন শক্তি। এই খুনিদের বাংলাদেশের রাজনীতি করার কোনো সুযোগ নেই। তারা এখন দেশের আইনশ্ঙ্খৃলা পরিস্থিতির অবনতি ঘটানোর জন্য উস্কানিমুলক বক্তব্য দেয়, উস্কানিমুলক কথাবার্তা বলে।

তিনি বলেন, আজকে যখন বাংলাদেশে স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধন হতে যাচ্ছে, তখন তারা শেখ হাসিনাকে হত্যার কথা বলছে। কি তাদের উদ্দেশ্য, কি তাদের লক্ষ্য? তাদের লক্ষ্য উদ্দেশ্য একটাই, দেশের মানুষের ভাগ্যের পরিবর্তনের উন্নয়নের বিপক্ষে দাড়ানো। তারা দেশের উন্নয়ন অগ্রগতির বিরুদ্ধে।

একইদিন সকালে শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ন বক্তব্য, হত্যার হুমকির প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ কৃষক লীগ। সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী। বাংলাদেশ কৃষক লীগের সভাপতি সমীর চন্দ্রের সভাপতিত্বে আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতিসহ কৃষক লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।
সাভার থেকে স্টাফ রিপোর্টার জানান, সাভার উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল সাভারের গেন্ডা বাসষ্ট্যান্ড থেকে শুরু হয়ে ঢাকা-আরিচা মহাসড়ক প্রদক্ষিণ শেষে সাভার বাজার বাসষ্ট্যান্ডে গিয়ে শেষ হয়। সমাবেশে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান এবং সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব বক্তব্য রাখেন।

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার জানান, দেশব্যাপী সকল অপশক্তির বিরুদ্ধে মাগুরা জেলা আওয়ামী লীগের আয়োজনে বিক্ষোভ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা ১ আমনের সংসদ সদস্য আলহাজ্ব আ্যাডভোকেট. সাইফুজ্জামান শিখর। জেলা আওয়ামী লীগের সভাপতি আফম আব্দুল ফাত্তাহ এর সভাপতিত্বে শনিবার সকালে স্থানীয় সেগুন বাগিচায় সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সম্পাদক পঙ্কজ কুন্ডু, মুন্সী রেজাউল হক,আবু নাসির বাবলুসহ বিভিন্ন অংগ সংগঠনের নেতাকর্মীরা।

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা জানান, গতকাল বিকেলে আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠন প্রতিবাদ সমাবেশ করেছে। উপজেলার উদ্ধবগঞ্জে দলীয় কার্যালয় থেকে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ,স্বেচ্ছাসেবকলীগের সমন্বয়ে একটি বিশাল মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদে গিয়ে প্রতিবাদ সমাবেশ করে শেষ হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা দেন নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন আহ্বায়ক আব্দুল্লাহ আল কায়সার হাসনাত।

টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, গতকাল শনিবার দুপুরে শহীদ স্মৃতি পৌর উদ্যান প্রাঙ্গণ হতে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। মিছিলটির উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক একুশে পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুক। এসময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম, সংসদ সদস্য ছানোয়ার হোসেন, সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনিরসহ জেলা আওয়ামী লীগ অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

ঝালকাঠি জেলা সংবাদদাতা জানান, সারাদেশের ন্যায় ঝালকাঠিতে বিক্ষোভ মিছিল করেছে জেলা আওয়ামী লীগ। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনিরের নেতৃত্বে শহরের ফায়ার সার্ভিস সড়ক থেকে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহর ঘুরে প্রেস ক্লাব চত্বরে গিয়ে শেষ হয়।

রাজবাড়ী জেলা ও উপজেলা সংবাদদাতা জানান, সকাল ১১টায় জেলার বিভিন্নস্থান থেকে বিক্ষোভসহ নেতাকর্মীরা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জড়ো হন। জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিমের সভাপতিত্বে বক্তৃৃতা করেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক বীরমুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বারসহ প্রমুখ।

ডিমলা (নীলফামারী) উপজেলা সংবাদদাতা জানান, ডিমলা বিজয় চত্তর হইতে একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে এক আলোচনা সভায় মিলিত হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক মো. আনোয়ারুল হক সরকার মিন্টু, সহ-সভাপতি মো. ছাইদুল বারী, বাবু নীরেন্দ্র নাথ রায়, সাংগঠনিক সম্পাদক বাবু মোহিত কুমার সিংহ রায়সহ বিভিন্ন সহযোগী অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা।
ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা জানান, ধামরাইয়ে স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদের নেতৃতে সমাবেশ করেছে উপজেলা আওয়ামী লীগসহ এর অঙ্গ সংগঠন। গতকাল বিকেলে ধামরাই পৌর শহরের যাত্রাবাড়ী এলাকা থেকে মিছিল নিয়ে উপজেলা চত্বরে গিয়ে বিক্ষোভ মিছিল শেষ হয়।

উলিপুর (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, আওয়ামী লীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে বিক্ষোভ মিছিল পালন করা হয়। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম হোসেন মন্টুর নেতৃত্বে দুপুরে উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে গবা মোড়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

তিতাস (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, সারাদেশের ন্যায় কুমিল্লার তিতাস উপজেলায় কুমিল্লা উত্তর জেলা আওয়ামী যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক সারওয়ার হোসেন বাবুর আয়োজনে ও তিতাস উপজেলা আওয়ামী যুবলীগের মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। কড়িকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সাইফুল আলম মুরাদ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক মো. সারওয়ার হোসেন বাবু।

সোনাগাজী (ফেনী) উপজেলা সংবাদদাতা জানান, যুবলীগের আয়োজনে গতকাল সকালে কুঠির হাট বাজারে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এ সময় মিছিলে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হোসেন, সিনিয়র সহ-সভাপতি মাস্টার শামছুল হক, ইউনিয়ন যুবলীগের সভাপতি আনোয়ার খায়ের, সাধারণ সম্পাদক ওমর ফারুকসহ অন্যান্য নেতৃবৃন্দ।

মধুখালী (ফরিদপুর) উপজেলা সংবাদদাতা জানান, ফরিদপুরের মধুখালীতে প্রতিবাদে সারাদেশে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মধুখালী উপজেলা আওয়ামী লীগ বিক্ষোভ আয়োজন করে। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বকুর নেতৃৃৃত্বে ঢাকা-খুলনা মহাসড়ক হয়ে মধুখালী বাজার প্রদক্ষিণ শেষে রেলগেট এলাকায় সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

কোটালীপাড়া (গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, বেলা সাড়ে ১১ টায় উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে একটি বিক্ষোভ মিছিল উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা আওয়ামী লীগ কার্যালয় এক প্রতিবাদ সভা করে । উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্র নাথ বিশ্বাস এর সভাপতিত্বে প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদারসহ প্রমুখ।

দৌলতপুর (কুষ্টিয়া) উপজেলা সংবাদদাতা জানান, দৌলতপুর আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১টায় দৌলতপুর উপজেলা পরিষদ চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়। কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য ও দৌলতপুর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট. আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ্র নেতৃৃত্বে একটি বিক্ষোভ মিছিল উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়।

বামনা (বরগুনা) উপজেলা সংবাদদাতা জানান, বরগুনার বামনা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকালে বিক্ষোভ মিছিলটি উপজেলার গোল চত্বর থেকে শুরু বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় গোলচত্বরে শেষ হয়। আওয়ামী লীগের সহ সভাপতি মোশাররফ হোসাইন জমাদ্দারের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটুসহ প্রমুখ।

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা জানান, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক (ভারপ্রাপ্ত) মিসেস আফরুজা বারীর নেতৃত্বে দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে বঙ্গবন্ধুর চত্বরে উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক (ভারপ্রাপ্ত) মিসেস আফরুজা বারীর সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক সৈয়দা খুরশীদ জাহান স্মৃতি, যুগ্ম-আহ্বায়ক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফুল আলম সরকার সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

দৌলতখান (ভোলা) উপজেলা সংবাদদাতা জানান, কেন্দ্রঘোষিত কর্মসূচির আলোকে গতকাল শনিবার বিকাল সাড়ে ৪টায় উপজেলা আওয়ামী লীগের উদ্যােগে দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি বিশাল বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি দৌলতখান পৌরশহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। পরে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মনজুর আলম খান, সম্পাদক আনোয়ার হোসেন জাহাঙ্গীর।

কমলগঞ্জ (মৌলভীবাজার) উপজেলা সংবাদদাতা জানান, কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পৌর মেয়র মো. জুয়েল আহমেদের ব্যক্তিগত কার্যালয় থেকে বিশাল বিক্ষোভ মিছিল বের হয়। বিক্ষোভ মিছিলে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মী ও সমর্থক অংশ নেন। বিক্ষোভ মিছিলটি উপজেলা চৌমুনার ময়না চত্বরে গিয়ে শেষ হয়। পরে উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক সায়েক আহমেদের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক আব্দুল মালিক বাবুলের সঞ্চলনায় প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পৌর মেয়র মো. জুয়েল আহমেদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন