সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মালয়েশিয়ায় ১৭২ বাংলাদেশিসহ আটক ২১৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২১, ৯:৫৫ এএম

মালয়েশিয়ায় ১৭২ বাংলাদেশিসহ ২১৩ অভিবাসী কর্মীকে আটক করেছে দেশেটির অভিবাসন বিভাগ। গতকাল বুধবার (২০ অক্টোবর) রাজধানী কুয়ালালামপুরের সেতাপাকের ওয়াংসা মাজুতে একটি বহুতল ভবন নির্মাণস্থল থেকে তাদের আটক করা হয়।

আটককৃতদের মধ্যে রয়েছেন তিনজন নারী রয়েছেন। এর আগে সেতাপাকের ওয়াংসা মাজুতে মালয়েশিয়ার বিভিন্ন বাহিনী সমন্বিত অভিযান চালায়। অভিযানে মোট ২৫৪ বিদেশি কর্মীর কাগজপত্র যাচাই করা হয়। এরপর অভিবাসন আইনের অধীনে বিভিন্ন অপরাধে জড়িত থাকায় ২১৩ জনকে আটক করা হয়।
এদের মধ্যে সর্বোচ্চ ১৭২ জন বাংলাদেশি। এ ছাড়া ইন্দোনেশিয়ার ২০, পাকিস্তানের ১০, ভিয়েতনামের ছয়, ভারতের তিন এবং মিয়ানমারের দুই নাগরিক রয়েছেন।
দেশটির অভিবাসন বিভাগ সূত্রে জানা যায়, ভবনটিতে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেমে (এসওপি) স্বাস্থ্যবিধি সুরক্ষা না মেনে অস্বাস্থ্যকর পরিবেশে অবৈধ বিদেশি শ্রমিকদের কাজ করিয়ে নিচ্ছিল এবং দীর্ঘদিন ধরে কাগজপত্রবিহীন অবৈধভাবে বসবাস করছিল।
আটকদের বিরুদ্ধে ইমিগ্রেশন আইন ১৯৫৯/৬৩ এর ধারা ১৫ এবং ধারা ৬ (১) (সি) এবং ৩৯ (বি) ধারা লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে। তাদের প্রথমে কোভিড-১৯ টেস্ট করা হবে এরপর পরবর্তী পদক্ষেপের জন্য দেশটির অভিবাসন সদর দপ্তর পুত্রাজায়া ডিটেনশন সেন্টারে পাঠিয়ে দেওয়া হবে বলে জানিয়েছে অভিবাসন বিভাগ।
এ অভিযানে পুত্রাজায়া অভিবাসন বিভাগের সাথে সহায়তা করে রয়্যাল মালয়েশিয়ান পুলিশ (পিডিআরএম), জাতীয় নিবন্ধন বিভাগ (জেপিএন) এবং মালয়েশিয়ার পাবলিক ডিফেন্স ফোর্সেস (এপিএম)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন