বুধবার, ১০ আগস্ট ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯, ১১ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

বাউফলে ২২ জেলে আটক

বাউফল (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২১, ২:৪৩ পিএম

 

নিষেধাজ্ঞা উপেক্ষা করে তেঁতুলিয়া নদীতে মাছ শিকারের অপরাধে পটুয়াখালীর বাউফল উপজেলায় ২২ জেলে আটক করেছে পুলিশ। শুক্রবার রাতভর অভিযান চালিয়ে ওই জেলেদের আটক করা হয়। আটককৃত জেলেরা ভোলা ও বাউফল উপজেলার বিভিন্ন গ্রামের বাসিন্দা।

সুত্রে জানা গেছে, ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত প্রজনন মৌসুমে তেঁতুলিয়া নদীর ৪৫ কিলোমিটার এলাকায় জেলেদের ইলিশ শিকার নিষেধাজ্ঞা করে সরকার। সেই নিষেধাজ্ঞা উপেক্ষা করে মাছ শিকার করার অপরাধে জেলেদের আটক করা হয়। এ সময় ১০ হাজার মিটার জাল. মাছ শিকারে ব্যবহত ৫টি নৌকা ও ৬০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়।
কালাইয়া নৌ পুলিশ ফাড়ির দায়িত্বপ্রাপ্ত উপ-পরিদর্শক মো. গিয়াস উদ্দিন বলেন, শুক্রবার রাতটা ৮ থেকে শনিবার সকাল ৮ পর্যন্ত তেঁতুলিয়া নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে এই ২২ জেলেকে আটক করা হয়। এদের মধ্যে প্রাপ্ত বয়স্ক ১০জনকে নিয়মিত মামলা দেওয়া হয়েছে। বাকী ১২জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদের অভিবাবক ডেকে মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হয়েছে।
উপজেলা মৎস কর্মকতা মাহবুবব আলম তালুকদার বলেন, জালগুলো পুড়িয়ে ফেলা হয়েছে ও মাছ গুলো স্থানীয় ৩টি হায়েজিয়া মাদ্রসা বিতরন করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন