সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে গায়েবি মামলা

কারাগারে বসে পূজামন্ডপে ‘হামলা’ করেছেন ৩ বিএনপি নেতা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২১, ১২:০৪ এএম

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বসে হাটহাজারীতে পূজামন্ডপে ‘হামলা’ করেছেন তিন বিএনপি নেতা। মন্ডপের তোরণ ভাঙচুরের অভিযোগে পুলিশের মামলায় তাদের এজাহার নামীয় আসামি করা হয়েছে। তারা হলেন- চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সহ-সভাপতি সৈয়দ ইকবাল, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সদস্য আকরাম উদ্দিন পাভেল ও বিএনপির কর্মী জোনায়েদ মেহেদী। তাদের বাড়ি হাটহাজারীতে।

গত ২৬ মার্চ হাটহাজারীতে হেফাজতে ইসলামের বিক্ষোভের ঘটনায় পুলিশের দায়েরকৃত কথিত নাশকতার মামলায় ছয় মাস ধরে ওই তিনজন কারাগারে বন্দী। গত সপ্তাহে হাটহাজারী উপজেলার সরকারহাট এলাকায় একটি পূজামন্ডপের তোরণ ভাঙচুরের মামলায়ও পুলিশ তাদের আসামি করেছে।
জানা যায়, কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননার অভিযোগের জেরে ১৩ অক্টোবর সরকারহাট সোমপাড়া পূজামন্ডপের ভেতরে প্রবেশের চেষ্টা ও গেইট ভাঙচুরের অভিযোগে হাটহাজারী থানার উপ-পরিদর্শক আবিদুর রহমান বাদী হয়ে ৬১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয় ২০০ জনকে আসামি করে মামলা করেন। মামলায় ১৫ নম্বরে রয়েছে জোনায়েদ মেহেদীর নাম। ৫৩ নম্বরে সৈয়দ ইকবাল ও ৫৫ নম্বরে আকরাম উদ্দিন।
কারাগার সূত্র জানায়, চলতি বছরের ১৬ এপ্রিল পুলিশের মামলায় কারাগারে পাঠানো হয় সৈয়দ ইকবালকে। এরপর জোনায়েদ মেহেদীকে ২০ এপ্রিল ও আকরাম উদ্দিনকে ১০ মে কারাগারে পাঠায় হাটহাজারী থানা পুলিশ। কারাবন্দীদের আসামি করা প্রসঙ্গে পুলিশ সুপার এস এম রশিদুল হক সাংবাদিকদের বলেন, তারা জেলে থেকেও ভাঙচুরের হুকুম দিতে পারেন। কারা প্রশাসনের কর্মকর্তাদের দাবি এমন সুযোগ নেই। কারণ কারাগারে বন্দিদের স্বজনদের সাথে সাক্ষাৎও এখন বন্ধ। তবে বিএনপির নেতারা বলছেন, ফের গায়েবি মামলা দিচ্ছে সরকার। এ মামলা তারই অংশ। সরকারি দলের মদদেই যে পূজায় হামলা হয়েছে, এই ঘটনা তারই বড় প্রমাণ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন