শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কারবালা সমাবেশ অনুষ্ঠিত ঈমানী অস্তিত্ব ও দ্বীনে হক্ব রক্ষায় কারবালার শিক্ষা অপরিহার্য-ইমাম হায়াত

প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দশ-ই মুহররম শাহাদাতে কারবালা দিবস ঈমানী অস্তিত্ত্বের স্মারক ও মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস এবং মানবতার মুক্তির মহাশাহাদাত। ইমামে আকবর সাইয়েদেনা হজরত ইমাম হুসাইন (রা.) উনার অতুলনীয় মহান শাহাদাতের মধ্যেই নিহিত সত্য ও জীবনের মর্মধারা তথা দুনিয়ার পূর্বাপর সকল জিহাদ ও শাহাদাতের সম্মিলিত পূর্ণ মর্ম। ইমামে আকবর (রা.) শাহাদাতের শিক্ষা ও তাৎপর্য উপলব্ধি ব্যতীত ঈমান ও দ্বীন বুঝা সম্ভব নয় এবং প্রকৃত ইসলাম ও ইসলামের নামে ছদ্মবেশী কূফরীর প্রতারণার পার্থক্যও বুঝা সম্ভব নয়।
ইমাম হায়াত বলেন, কোনো ভাবে মহান শাহাদাতে কারবালার শিক্ষা ও নির্দেশনা হারিয়ে ফেলা নিজেদের ঈমানী অস্তিত্ত্ব ও দ্বীনের প্রকৃত ধারা হারিয়ে ফেলা। কোন অবস্থায় বাতেল জালেম অপশক্তিকে আত্মিকভাবে কবুল না করা পবিত্র কলেমার মৌলিক শিক্ষা।
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবস উপলক্ষে বিশ্ব সুন্নী আন্দোলন, বাংলাদেশ এর উদ্যোগে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তন হলে আয়োজিত এক বিরাট সমাবেশ সভাপতির বক্তব্যে তিনি একথা বলেছেন। সম্মেলনে প্রধান মেহমান হিসেবে দোআ মোনাজাত করেন বিশিষ্ট আলেমে দ্বীন, ইমামে আহলে সুন্নাত, হাফেজ আল্লামা হজরত সৈয়দ ছাইফুর রহমান নিজামী শাহ্।
সম্মেলনে বিশেষ মেহমান ছিলেন চাঁদপুর ইমামে রাব্বানী দরবার শরীফের পীর আল্লামা সৈয়দ জাহান শাহ আল আবেদী মুজাদ্দেদী, নারায়ণগঞ্জ কুতুবিয়া খানকা শরীফের পীর আল্লামা জামাল উদ্দিন শাহ, ঢাকা মো.পুর কাদেরিয়া আলিয়া মাদরাসার প্রধান মোহাদ্দেছ হজরত আল্লামা মোসতাক আহমদ, আসকোনা রহমানীয়া দরবার শরীফের পীর মাওলানা আব্দুর রহমান আল কাদেরী সাহেব, পীর হজরত আল্লামা খাজা আরেফুর রহমান সাহেব, মিরপুর ফকির বাড়ি খানকা শরীফের পীর শায়েখ মুসলিম উদ্দিন আহমদ নূরী আল কাদেরী সাহেব, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আল্লামা আতাউর রহমান মিয়াজী, পীর হজরত মাওলানা মোশারফ হোসেন হেলালী সাহেব, পীর হজরত মাওলানা তাজুল ইসলাম চাঁদপুরী সাহেব, পীর হজরত মাওলানা আলমগীর হোসেন যুক্তিবাদী সাহেব, পীর হজরত মাওলানা মনিরুল ইসলাম নুরি নিজামী সাহেব, বিশিষ্ট ইসলামী শিক্ষাবিদ ড. আল্লামা আনোয়ার হোসেন সাইফী, এশিয়ান ইউনিভার্সিটির অধ্যাপক ড. আল্লামা নুরুন নবী।
বক্তাগণ বলেন, খেলাফতে ইনসানিয়াত প্রতিষ্ঠার মাধ্যমে কারবালার শিক্ষা ও চেতনা বাস্তবায়ন সম্ভব। প্রিয়নবীর প্রেম সর্বাধিক হতে হবে পবিত্র আহলে বায়েত, মকবুল সাহাবায়েকেরাম এবং আওলিয়ায়ে কেরামের প্রেমসহ এই চার প্রেম না থাকলে ঈমানে পূর্ণতা আসবে না। তাদের অনুসরণ করতে হবে, তবেই আমরা গোমরাহী থেকে মুক্ত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন