শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

শ্যাম বেনেগালের চলচ্চিত্রে ফাওয়াদ খান!

প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

পাকিস্তান-ভারত বিরোধের ঢেউ বলিউডেও এসে লেগেছে। ভারতে পাকিস্তানি তারকাদের বহিষ্কার করা দাবি যখন তুঙ্গে ঠিক তখন ভারতের নন্দিত চলচ্চিত্র নির্মাতা শ্যাম বেনেগাল যে ঘোষণা দিলেন তাতে অনেকে হতবাক হয়ে গেছে। তিনি ফাওয়াদ খানকে তার চলচ্চিত্রে নেবার আগ্রহ প্রকাশ করেছেন এবং শিল্প ও সংস্কৃতির মাধ্যমে দুই দেশের বন্ধন সৃষ্টির স্বপ্ন দেখছেন।
বেনেগালের আগামী এই চলচ্চিত্রটি হলো ‘ইয়ে রাস্তে হ্যায় পেয়ার কে’। হর্ষ নারায়ণের পরিচালনায় নির্মিতব্য চলচ্চিত্রটিতে ফাওয়াদ একজন মিউজিশিয়ানের ভ‚মিকায় অভিনয় করতে পারেন।
বলিউডের অভিনয়শিল্পী ও চলচ্চিত্র নির্মাতা সমাজ যখর পাকিস্তানি অভিনয় শিল্পীদের নেয়ার বিরুদ্ধে অবস্থান নিয়েছে সেখানে বেনেগালের এই আগ্রহ যে খুব ভালোভাবে গৃহীত হবে না তা নিশ্চিত।
একদিকে ভারতের সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি) প্রধান পেহলাজ নিহালনি দ্ব্যর্থহীন এবং স্পষ্ট ভাষায় বলেছেন, তিনি বলিউডের চলচ্চিত্রে পাকিস্তানি অভিনয়শিল্পীদের কাজ করার বিপক্ষে। অন্যদিকে সিবিএফসি পুনর্গঠনের দাবিকারী রিভ্যাম্প কমিটির প্রধান বেনেগাল তার আগামী চলচ্চিত্রে ফাওয়াদকে নেবার পরিকল্পনা করছেন।
অজয় দেবগন স¤প্রতি বলেছেন, যখন পাকিস্তান থেকে গুলিবর্ষিত হচ্ছে তখন আমরা সংস্কৃতি বিনিময়ের ব্যাপারে কথা বলতে পারি না। তিনি জানান, দেশই তার কাছে বড়। তার ফিল্ম পাকিস্তানে প্রদর্শিত হলো কী হলো না তাতে তার কিছু এসে যায় না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন