শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বেইজিংকে মোকাবিলা করতে চীনা সীমান্তে সমরাস্ত্র মোতায়েন করছে ভারত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২১, ২:৫৯ পিএম

চীনের সঙ্গে বিরোধপূর্ণ সীমান্তে নিজেদের অবস্থান শক্তিশালী করতে যুক্তরাষ্ট্রে তৈরি সমরাস্ত্র মোতায়েন করেছে ভারত। আজ শুক্রবার মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গ এবং চীনা সংবাদমাধ্যম সাউথ চায়না মর্নিং পোস্ট এমন খবর দিয়েছে।
খবরে বলা হয়েছে, বেইজিংকে মোকাবিলা করতে মার্কিন-ভারত প্রতিরক্ষা সম্পর্ক উন্নীত করার পাশাপাশি মার্কিন চিনুক হেলিকপ্টারগুলো চীনা সীমান্তের কাছে মোতায়েন করা হয়েছে।
এ ছাড়া মোতায়েন করা মার্কিন অস্ত্রের মধ্যে আরও রয়েছে—আল্ট্রা লাইট টাউড হাউ-ইটজার রাইফেল, নিজেদের তৈরি সুপারসনিক ক্রুজ মিসাইল এবং সীমান্ত নজরদারির জন্য অত্যাধুনিক সার্ভেইল্যান্স সিস্টেম।
মার্কিন এ অস্ত্রগুলো গত কয়েক বছরে চীনের বিরুদ্ধে লড়াই করতে ভারত কিনেছে বলেও জানায় ব্লুমবার্গ।
ভারতের উত্তর পূর্বাঞ্চলীয় সেনা কমান্ডার মনোজ পান্ডের বরাত দিয়ে ব্লুমবার্গ বলছে, বুটস, আর্মার, আর্টিলারি ও এয়ার সাপোর্টকে সমন্বিত করা হয়েছে বিরোধপূর্ণ চীনা সীমান্তে। পাশাপাশি মাউন্টেন স্ট্রাইকস কর্পস, কমব্যাট এবং কমব্যাট সাপোর্ট ইউনিট মোতায়েন করা হয়েছে। সূত্র : ব্লুমবার্গ

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
মোহাম্মদ দলিলুর রহমান ২৯ অক্টোবর, ২০২১, ৪:৪৭ পিএম says : 3
এই বেয়াদপ কে একটি উচিত শিক্ষা দিয়ে দাও,সবার সাথে সে বেয়াদপি করতেছে ,যেমন চিনের সাথে পাকিস্তানের সাথে ,নেফালের সাথে শ্রীলঙ্কার সাথে এবং ভুটানের সাথে এবং কি বাংলাদেশের সাথে,হারমজাদা কে একবার সবাই মিলে মিশে মেরে সিদা করে দেওয়া হউক,হারমজাদা আবার কাশ্মীর আফগানিস্তানে সাথেও গন্ডেগোল,এরে সবাই মিলে মার।
Total Reply(0)
Khan ৩০ অক্টোবর, ২০২১, ৪:২০ এএম says : 1
আমিও আপনার সাথে একমত। ভারতকে শাস্তি দেওয়া উচিৎ
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন