শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার জন্য মুক্তিযুদ্ধ করেছিলাম’

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বাংলাদেশের মানুষ হাজার হাজার বছর সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে শান্তিতে বসবাস করে আসছে। এ ভূখন্ডে বিভিন্ন সময়ে নানান ধর্ম, ভাষা ও সাংস্কৃতির মানুষ এসেছে এবং সকলেই তাদের নিজ নিজ ধর্ম নিজস্বভাবে পালন করেছে। এসব কাজে একে অপরের পাশে থেকে সহযোগিতা করেছে।
আমরা এখন সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। সেই সাম্প্রদায়িক সম্প্রতির দেশে আমরা দেখেছি এক সময় ধর্মের নামে অত্যাচার ও নির্যাতন। যার ফলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুবিজুর রহমান এর নেতৃত্বে আমরা একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ গড়বার জন্য মুক্তিযুদ্ধ করেছিলাম।
গতকাল শুক্রবার সকাল ১১টায় চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা পরিষদ সভাকক্ষে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ কমিটির আয়োজনে সাম্প্রদায়িক অপশক্তির সহিংসতায় ক্ষতিগ্রস্ত পরিবার ও ধর্মীয় প্রতিষ্ঠানের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে মানবিক উপহার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর সভাপতিত্বে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন ধর্মপ্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সমন্বয়ক আখলাকুর রহমান মাইনুর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, আমেনা নুর ফাউন্ডেশন এর ব্যবস্থাপনা পরিচালক মুক্তিযোদ্ধা আহম্মদ আল জামান।
বক্তব্য শেষে সহিংসতায় ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্য ধর্মীয় প্রতিষ্ঠানের নেতৃবৃন্দের হাতে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ প্রধানমন্ত্রীর উপহার তুলে দেন। এরপর একই স্থানে হাজীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে আন্তঃধর্মীয় সংলাপে অংশগ্রহণ করেন শিক্ষামন্ত্রী, ধর্মপ্রতিমন্ত্রীসহ অন্যান্য অতিথিবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন