শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

খেলা শেষেও আলোচনায় ‘লিটন ডিসকাউন্ট’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ১০:২১ এএম | আপডেট : ১০:২২ এএম, ৩০ অক্টোবর, ২০২১

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে এখনও জয়ের দেখা পায়নি বাংলাদেশ। স্বাভাবিকভাবেই জয়ের জন্য মরিয়া টাইগাররা। আর সমর্থন জোগাতে পিছিয়ে নেই দর্শকরা। শারজাহর স্টেডিয়াম হয়ে ওঠে এক টুকরো বাংলাদেশ। কিন্তু বরাবর হতাশ হয়ে ফিরতে হয় ভক্ত-সমর্থকদের। একই অবস্থা বিরাজ করছে দেশের কোটি কোটি ক্রিকেট পাগল মানুষের মধ্যে।
 
টানা হারের কারণ খুঁজতে গিয়ে কম জল ঘোলা হয়নি। পরিস্থিতি সামাল দিতে গিয়ে দেওয়া মন্তব্যের জেরে সমালোচিত হচ্ছেন সাকিব, মুশফিক ও রিয়াদের মতো সিনিয়র ক্রিকেটাররা। খেলোয়ার, সাবেক খেলোয়ার, কোচ, বিসিবি কর্মকর্তারা লিপ্ত হয়েছেন একে অন্যের দোষ খোঁজায়। এমনকি পরিস্থিতি গড়িয়েছে পরিবারের সদস্যদের মধ্যেও। কিন্তু এতকিছুর পরেও একটি জয় চায় ভক্ত-সমর্থকরা।
 
আর তাইতো উৎসাহ দিতে কিংবা হতাশা কাটাতে টানা কয়েকে ম্যাচে রানখরায় ভোগা টাইগার ওপেনার লিটন দাসের রানের সংখ্যার সমপরিমাণ শতকরা হারে ডিসকাউন্ট ঘোষণা দেওয়া হয় ফেসবুকে।
 
টুর্নামেন্টে টিকে থাকার লড়াইয়ে শুক্রবার বিকেলে বাংলাদেশ মুখোমুখি হয় ওয়েস্ট ইন্ডিজের। এ ম্যাচ হারলেও দেশের সামাজিকমাধ্যমে আলোচনার শীর্ষে রয়েছে লিটন দাসের রানের ওপর ডিসকাউন্টের নানান পণ্য বিক্রির অফার। এই তালিকায় রয়েছে পোশাক, খাবার, বই, ইলেকট্রনিক পণ্যসহ দৈনন্দিন জিনিসপত্র। ডিসকাউন্টের এই অফারকে বলা হচ্ছে ‘লিটন অফার’।
 
ম্যাচ শুরুর পূর্বে দেওয়া এসব অফারে ঘোষণায় বলা হয়েছিল, আজকের ম্যাচে লিটন দাস যত রান করবেন, তত পার্সেন্ট ডিসকাউন্ট দেওয়া বিভিন্ন পণ্যে। কিন্তু আজ স্ট্রাইক রেট যাইহোক, ইনিংসের সর্বোচ্চ ৪৪ রান করেছেন লিটন। তার মানে ৪৪ শতাংশ ডিসকাউন্ট দিতে হবে গ্রাহকদেরকে; যা কিনা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় চলা ডিসকাউন্টের থেকেও বহু বেশি।
 
ই-কমার্স প্রতিষ্ঠান গ্রন্থিক ডটকম খেলা চলাকালে ঘোষণা দেয় ‘আজকের ম্যাচে লিটন দাস যত রান করবে, গ্রন্থিকের সব বইয়ে পাবেন তত পার্সেন্ট কমিশন।’ অফারটি ফেসবুকে রীতিমতো ভাইরাল হয়।
 
এই অফারের বিষয়ে গ্রন্থিকের কর্ণধার রাজ্জাক রুবেল বলেন, টানা হারের কারণে হতাশায় নিমজ্জিত হচ্ছিল দেশের ক্রিকেটপ্রেমীরা। এদিকে দেশের অন্যতম প্রতিভাবান ব্যাটারদের অফ-ফর্মে থাকা নিয়েও তো কম সমালোচনা চলছে না, সব মিলিয়ে ক্রিকেটপ্রেমীদের মন চাঙা করতেই এই অফার।
 
লিটন সেঞ্চুরি করে ফেললে কী করতেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সে ক্ষেত্রে সবাইকে বিনামূল্যে পণ্য দেওয়া লাগত। তাতে হয়তো ব্যবসায়িক স্বার্থ রক্ষা হতো না। তবে বাংলাদেশ ভালো খেললে তো একদিনের জন্য এটাই করাই যায়, যদিও একটু কঠিন সিদ্ধান্ত।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Mithun Alam ৩০ অক্টোবর, ২০২১, ৬:৩৮ পিএম says : 0
লিটন ঘুরে দাঁড়াবে তবে ইয়ারপোর্টে দিকে।
Total Reply(0)
Md Nurul Amin ৩০ অক্টোবর, ২০২১, ৬:৩৭ পিএম says : 0
লিটনের টেস্ট ব্যাটিংয়ে বলের অভাবে হারলো বাংলাদেশ
Total Reply(0)
Mannir Ahmad ৩০ অক্টোবর, ২০২১, ৬:৩৬ পিএম says : 0
বাংলাদেশ দলকে অভিনন্দন, হেট্রিক হারের জন্য।
Total Reply(0)
M.A. Hasan ৩০ অক্টোবর, ২০২১, ৬:৩৭ পিএম says : 0
এটা সবার-ই মানতে হবে লিটন ও সৌম্য অনেকগুলো ম্যাচে ব্যর্থ হবার পরেও তাদের দলে রাখা হয়েছে-লিটন ও সৌম্য ট্যালেন্ট প্লেয়ার এটা অবশ্যই সত্য। তবে কথা হচ্ছে-লিটন ও সৌম্য ব্যর্থ হবার পরেও দলে থেকেছে কিন্ত ইমরুল-এনামুল বিজয়-নাসির-সাব্বিরসহ অনেকগুলো প্লেয়ার তেমন সুযোগ পায়নি এবং ইদানীং তামিম,--এসব কারনে মানুষের মনে কিছু প্রশ্নের উদয় হয়েছে বলে আমার মনে হয় এবং পাশাপশি বর্তমান ক্রিকেট-বোর্ড নিয়েও মানুষের কিছু প্রশ্ন আছে।।
Total Reply(0)
হাসিবুল হাসান শান্ত ৩০ অক্টোবর, ২০২১, ৬:৪০ পিএম says : 0
লিটন, সৌম্য, মিথুন এদের জীবনটাই ডিসকাউন্ট। অনলি ইম্রুল ব্রো ইজ রিয়েল
Total Reply(0)
Misbahun Noor ৩০ অক্টোবর, ২০২১, ৬:৪০ পিএম says : 0
১১ জন ক্রিকেটার মিলেও একটা বিশ্বকাপ আনতে পারলনা। একজন হাফেজে কুরআনের উসিলায় প্রতি বছর বিশ্বচ্যাম্পিয়ন হচ্ছে বাংলাদেশ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন