রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সিরাজগঞ্জ উপজেলা চেয়ারম্যানকে আত্মসমর্পণের নির্দেশ

গোল্ডেন মনিরকে সহযোগিতা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

অর্থপাচার মামলায় আলোচিত গোল্ডেন মনিরের সহযোগী সিরাজগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিনকে ৬ সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
গতকাল মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি এস এম মজিবুর রহমানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি এটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। সরকারি এই আইনজীবী জানান, গোল্ডেন মনিরের সহযোগী রিয়াজ উদ্দিন ১৯৯৬ সাল পর্যন্ত সোনালী ব্যাংকের পিয়ন পদে কর্মরত ছিলেন। তিনি সোনালী ব্যাংকের এয়ারপোর্ট শাখায় কর্মরত থাকাকালে মনির হোসেনের সাথে স্বর্ণ চোরাচালানের অবৈধ ব্যবসায় জড়িয়ে পড়েন। পরে তিনি চাকরি ছেড়ে দেন ।

তিনি জানান, মনির হোসেন, হায়দার আলী ও শফিকুল সংঘবদ্ধভাবে স্বর্ণ চোরাচালানের আয় থেকে অপর অভিযুক্তদের সাথে ঢাকার উত্তরায় অনেক প্লটের মালিক হন। এছাড়াও তার নামে শেয়ার ও মেসার্স সিয়াম ফেব্রিকস লিমিটেডের মালিকানা আছে। রিয়াজ উদ্দিনের বিরুদ্ধে স্বর্ণ চোরাচালানের অভিযোগে আরো দুটি মামলা রয়েছে। গোল্ডেন মনিরসহ ১০ জনকে আসামি করে গত ১১ মে সিআইডির পরিদর্শক মো. ইব্রাহিম হোসেন বাড্ডা থানায় মামলা দায়ের করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন