শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জমজমাট লড়াইয়ের প্রত্যাশায় ল্যাঙ্গার

পাকিস্তান-অস্ট্রেলিয়া সেমিফাইনাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

সেমিতে মুখোমুখি
তারিখ ম্যাচ ভেন্যু বাংলাদেশ সময়
১০ নভেম্বর ইংল্যান্ড-নিউজিল্যান্ড আবু ধাবি রাত ৮টা
১১ নভেম্বর পাকিস্তান-অস্ট্রেলিয়া দুবাই রাত ৮টা
ফাইনাল
১৪ নভেম্বর, দুবাই রাত ৮টা

স্পোর্টস ডেস্ক
ক্রিকেট বিশ্বে সবচেয়ে সফল দলটির নাম অস্ট্রেলিয়া। একমাত্র টি-টোয়েন্টি বিশ্বকাপ ছাড়া সব শিরোপাই রয়েছে তাদের ক্যাবিনেটে। আর এই আক্ষেপটা ঘোচাতে এবার বদ্ধপরিকর দলটি। কিন্তু সেখানে তাদের অন্যতম বাধা পাকিস্তান। আসর জুড়ে দারুণ খেলছে দক্ষিণ এশিয়ার দলটিও। নাটকীয় কিছু না হলে সেমি-ফাইনালে তাদের মুখোমুখি হবে অজিরা। আর সেখানে দলদুটির জমজমাট লড়াই প্রত্যাশা করছেন অস্ট্রেলিয়ান কোচ জাস্টিন ল্যাঙ্গার।

এবারের আসরে শুরু থেকেই দারুণ ক্রিকেট খেলছে পাকিস্তান। ভারত ও নিউজিল্যান্ডের মতো দলগুলোর বিপক্ষে জয় তুলে সবার আগে সেমিতে জায়গা করে নিয়েছে দলটি। তবে এখনও নিশ্চিত হয়নি কারা হচ্ছে গ্রুপ চ্যাম্পিয়ন। তবে পয়েন্ট ও রানরেটে এগিয়ে থাকায় সম্ভাবনা বেশি পাকিস্তানেরই। শেষ ম্যাচে স্কটল্যান্ডের সঙ্গে পাকিস্তান হেরে গেলে এবং আফগানিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ড বড় জয় পেলে পাল্টে যেতে পারে বাজী। তবে আগের দিন ইংল্যান্ডের হারের দিনে গ্রুপ রানার্স আপ হয়ে সেমি নিশ্চিত হয়েছে অস্ট্রেলিয়ার।

আর শেষ পর্যন্ত পাকিস্তানের সঙ্গেই সেমিতে মুখোমুখি হলে লড়াইটা দারুণ প্রতিদ্বন্দ্বিতা হবে বলে মনে করেন অজি কোচ। এবারের আসরে এক ইংল্যান্ডের বিপক্ষে ছাড়া বাকি দলগুলোর সঙ্গে দারুণ ক্রিকেট খেলেছে অস্ট্রেলিয়াও। তাই কোচের মতো সব ক্রিকেট বোদ্ধাই জমাট লড়াইয়ের প্রত্যাশা করছেন। যদিও অজিদের বিপক্ষে আবার কিছুটা নড়বড়ে থাকে পাকিস্তান। তবে ওয়ানডে ও টেস্ট ম্যাচে পিছিয়ে থাকলেও টি-টোয়েন্টিতে বরাবরই অস্ট্রেলিয়ার সঙ্গে সমান তালে লড়েছে পাকিস্তান। মুখোমুখি লড়াইয়ে জয়ের পাল্লা পাকিস্তানেরই বেশি। ২৩ বারের মোকাবেলায় ১৩ বার জয় দেখেছে পাকিস্তান। ৯টি জয় অস্ট্রেলিয়ার। অপর ম্যাচটি পরিত্যক্ত। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে অবশ্য লড়াইটা একেবারে সমানে সমান। ছয় মোকাবেলায় সমান তিনটি করে জয় পেয়েছে দুই দলই। এবার এগিয়ে যাওয়ার সুযোগ থাকছে তাদের।
দুবাইয়ে মাঠে নামার আগে পাকিস্তান দল প্রসঙ্গে ল্যাঙ্গার বলেছেন, ‘আমাদের মতোই তারা দারুণ একটি অলরাউন্ড দল। তাদের দলে দারুণ কিছু খেলোয়াড় রয়েছে। তাদের অধিনায়ক, বাবর আজম এই ম্যাচের সুপারস্টার। তাদের কিছু ভালো পেস বোলার রয়েছে এবং ভালো স্পিনারও রয়েছে। তাই তারা বেশ ভারসাম্যপূর্ণ দল যেমনটা আমাদেরও রয়েছে। এটা অবশ্যই দারুণ জমজমাট ক্রিকেট ম্যাচ হবে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন