শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

‘লেবাননের অভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপ বন্ধ করুন’

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২১, ১০:২৭ এএম

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর উপমহাসচিব শেখ নাঈম কাসেম বলেছেন, তার দেশের অভ্যন্তরীণ ব্যাপারে সৌদি আরবকে হস্তক্ষেপ করা বন্ধ করতে হবে। ইয়েমেন যুদ্ধ নিয়ে যখন লেবানন ও সৌদি আরবের মধ্যে কূটনৈতিক মতভিন্নতা চলছে তখন হিজবুল্লাহর উপমহাসচিব এই আহ্বান জানালেন।

রাজধানী বৈরুতে গতকাল (বুধবার) এক অনুষ্ঠানে দেয়া বক্তৃতায় শেখ নাঈম কাসেম বলেন, লেবানন হচ্ছে একটি স্বাধীন দেশ যা কারো কর্তৃত্ব মেনে নেবে না।

লেবাননের সঙ্গে সৌদি আরবের চলমান সংকটের কথা উল্লেখ করে শেখ নাঈম কাসেম বলেন, সৌদি আরব এই সমস্যা তৈরি করেছে, বৈরুত নয়। তিনি বলেন, "সৌদি আরবের কাছে আমাদের কোনো দাবি নেই, শুধুমাত্র তারা আমাদের দেশে হস্তক্ষেপ করা বন্ধ করুক।"

এর আগে গত রোববার শেখ নাঈম কাসেম বলেছিলেন, সৌদি আরবের চলমান কূটনৈতিক চাপের মূল লক্ষ্যবস্তু হচ্ছে হিজবুল্লাহ, অন্য কিছু নয়।

লেবাননের তথ্যমন্ত্রী জর্জ কোরদাহি আল-জাজিরা টেলিভিশনের এক অনুষ্ঠানে বলেছিলেন, ইয়েমেনের ওপর সৌদি আরব যে সামরিক অভিযান চালিয়েছে তা দারিদ্র্যপীড়িত দেশটির ওপর নিতান্তই রিয়াদের সামরিক আগ্রাসন এবং এই আগ্রাসন বন্ধ করার সময় এসেছে। তিনি আরো বলেছিলেন, আরব দেশের মধ্যে এ ধরনের যুদ্ধকে তিনি সমর্থন করেন না এবং সৌদি আরবের আগ্রাসনের বিরুদ্ধে ইয়েমেনের জনগণ নিজেদের রক্ষা করার চেষ্টা করছে।

লেবাননের তথ্যমন্ত্রীর এসব বক্তব্যে সৌদি আরব এবং তার কয়েকটি আরব মিত্র দেশ ক্ষুব্দ হয়েছে এবং রিয়াদে নিযুক্ত লেবাননের রাষ্ট্রদূতকে বহিষ্কার করেছে।

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন