শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সেমিফাইনালের আগে দু’দিন হাসপাতালে ছিলেন রিজওয়ান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২১, ৪:২৯ পিএম

প্রথমে জানা গিয়েছিল হাল্কা ফ্লু। কিন্তু এখন জানা যাচ্ছে বুকে গুরুতর সংক্রমণ। হাসপাতালে মোহাম্মদ রিজওয়ানের যে ছবি এসেছে, তাতে তার কয়েক ঘণ্টার মধ্যে কী করে তিনি বিশ্বকাপের সেমিফাইনালে নামলেন, তা নিয়ে তৈরি হয়েছে ঘোর বিস্ময়।

বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ওপেন করতে নেমে ৫২ বলে ৬৭ রান করেন পকিস্তানের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। পাকিস্তান টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে জানানো হয়, সেমিফাইনাল ম্যাচের আগে দু’ রাত হাসপাতালের আইসিইউ-তে ছিলেন তিনি।

আইসিইউ-তে রিজওয়ান শুয়ে রয়েছেন, এ বার সেই ছবি প্রকাশ্যে এসেছে। আর পাঁচজন গুরুতর অসুস্থ রোগী যেমন হাসপাতালে শুয়ে থাকেন, ছবিতে দেখা যাচ্ছে রিজওয়ানও সে ভাবেই হাসপাতালের বিছানায় শুয়ে আছেন। সেই ছবি দেখে বিশ্বাস করার উপায় নেই, এই মানুষটিই ছাড়া পাওয়ার কয়েক ঘণ্টার মধ্যে মাঠে নেমে দুর্দান্ত ইনিংস খেলেছেন।

পাকিস্তান ক্রিকেট দলের চিকিৎসক নাজিব সোমরু বলেন, ‘গত ৯ নভেম্বর রিজওয়ানের বুকে গুরুতর সংক্রমণ ধরা পড়ে। তারপর দু’ দিন তাকে হাসপাতালের আইসিইউ-তে থাকতে হয়। ছাড়া পাওয়ার পর ওর দায়বদ্ধতা দেখে আমরা মুগ্ধ। দেশের হয়ে খেলার জন্য ও ছটফট করছিল। তার ফল আমরা ম্যাচে দেখতে পেলাম।’’

রিজওয়ানের হাসপাতালে শুয়ে থাকার ছবি পোস্ট করে শোয়েব আখতার লেখেন, ‘ভাবা যায় এই ছেলেটা আজ দেশের হয়ে খেলতে নেমে নিজের সেরাটা দিয়েছে! গত দু’ দিন ধরে হাসপাতালে ছিল। ওর জন্য শ্রদ্ধা। নায়ক।’ সূত্র: পিটিআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন