শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজবাড়ীর পদ্মায় জেলের জালে প্রায় ১ মন ওজনের বাগাইড় অর্ধলক্ষাধীক টাকায় বিক্রি

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২১, ১:৩৫ পিএম

রাজবাড়ীর পদ্মা নদীতে জেলের জালে বিশাল আকৃতির একটি বাগাইড় মাছ ধরা পরেছে। ওজন দিয়ে দেখা গেছে মাছটির ওজন ৩৯ কেজি ৩শত গ্রাম।

শনিবার ( ১৩ নভেম্বর ) সকাল ১০ টার দিকে পদ্মা নদীর ঢালার চর এলাকায় জেলে মোতালেব হলদারের জালে মাছটি ধরা পরে। মাছটিকে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরি ঘাটে আড়তে নিয়ে আসলে এক নজর দেখতে ভীর করে স্থানীয়রা।

দৌলতদিয়া ফেরিঘাটের শাকিল সোহান মৎস্য আড়তের মালিক শাজাহান মিয়া সম্রাট জানান, শনিবার ভোর থেকে পদ্মা নদীর ঢালার চর এলাকায় জাল ফেলে জেলে মোতালেব হলদার ও তার সঙ্গীরা। এরপর সকাল ১০ টার সময় জালে টান পরলে তারা বুঝতে পারেন জালে বড় কোন মাছ আটকা পরেছে। দ্রæত জাল টেনে নৌকায় তুলে তারা এই মাছটিকে ধরতে সক্ষম হন।

তিনি আরো জানান, মাছটিকে আড়তে নিয়ে আশার পর সকল জেলের অংশ গ্রহনে ডাকের মাধ্যমে ১ হাজার ৪০০ টাকা কেজি দরে মোট ৫৪ হাজার ৬ শত টাকায় কিনে আবার ১ হাজার ৪৮০ টাকা কেজি দরে মোট ৫৭ হাজার ৭ শত টাকায় ঢাকার এক শিল্পপতির কাছে বিক্রি করা হয়েছে।
গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ রেজাউল শরিফ জানান, পদ্মা নদীর পানি কমে যাওয়ায় এ বছর নদীর বিভিন্ন পয়েন্টে বড় বড় আকারের রুই কাতল, চিতল, বোয়াল ও বাগাইড় মাছ ধরা পরছে। এতে স্থানীয় জেলেদের ভাগ্যের চাকা ঘুরছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন