শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বাবার লাশ বাড়িতে রেখে পরীক্ষায় বসলো মেয়ে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ৯:৫৯ পিএম

ভোরে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান বাবা। বাড়িতে নেমে আসে শোকের ছায়া। বাবাকে হারিয়ে অনেকটা নির্বাক হয়ে যায় মেয়ে সিনথিয়া। কিন্তু সকাল ১০টায় তার এসএসসি পরীক্ষা। তাই মনকে পাথরে চাপা দিয়ে বাবার লাশ বাড়িতে রেখেই পরীক্ষার হলে বসতে হয় তাকে। বিকেলে জানাজা শেষে বাবার লাশ দাফন করা হয়।

রবিবার (১৪ নভেম্বর) নরসিংদীর ঘোড়াশাল পৌরসভার কুটিরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।এসএসসি পরীক্ষার্থী সিনথিয়া কুটিরপাড়া এলাকার হুমায়ূন কবিরের মেয়ে এবং ঘোড়াশাল পৌর এলাকার জনতা আদর্শ বিদ্যাপীঠের ছাত্রী। মৃতের পারিবার জানায়, হুমায়ূন কবির হৃদরোগে আক্রান্ত হয়ে ভোরে নিজ বাড়িতে মারা যান। বাবাকে হারিয়ে অনেকটা নির্বাক হয়েও সিনথিয়া সহপাঠী ও কেন্দ্র্র সচিবের সহযোগিতায় ঘোড়াশাল ডা. নজরুল বিন নূর মহসিন বালিকা বিদ্যালয় ও কলেজে প্রথম দিনের পরীক্ষায় অংশ নেয়।

বিকেল ৪টার দিকে ঘোড়াশাল এলাকার কো-অপারেটিভ স্কুল মাঠে হুমায়ূন কবিরের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় হুমায়ূন কবিরের আত্মীয়স্বজন, প্রতিবেশী, গ্রাম ও আশপাশের মানুষ অংশ নেন। পরে পারিবারিক কবরস্থানেই তাকে দাফন করা হয়। ডা. নূর মহসিন বালিকা বিদ্যালয় ও কলেজর প্রিন্সিপাল এবং পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র্র সচিব রিনা নাসরিন গণমাধ্যমকে বলেন, পরীক্ষার্থী সিনথিয়া কবিরের বাবার মৃত্যুর বিষয়টি আমরা অবগত আছি। কোনো বিশেষ ব্যবস্থায় তার পরীক্ষা নেওয়া হচ্ছে না। সে সবার সঙ্গে স্বাভাবিকভাবেই পরীক্ষা দিচ্ছে। আমরা মনে করি, বিশেষ কোনো ব্যবস্থা ছাড়া সবার সঙ্গে পরীক্ষা দিলে তার জন্য ভালো হবে। আমরাও তাকে সান্ত্বনা ও উৎসাহ দিয়েছি পরীক্ষা দিতে এবং তার দিকে সার্বক্ষণিক নজর রাখা হয়েছে।

জনতা আদর্শ বিদ্যাপীঠের শিক্ষক মো. মাসুদ খান বলেন, আমরা বিষয়টি জানি। ভোরে তার বাবা মারা গেছেন। পরে কেন্দ্র্র সচিব ও স্কুল কর্তৃপক্ষের সহযোগিতায় তাকে পরীক্ষার হলে বসানো হয়েছে। তার পরীক্ষা মোটামুটি ভালোই হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন