শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

মধ্যরাতে বাল্যবিয়ে বন্ধ

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

নড়াইল থেকে এক স্কুলছাত্রীকে খুলনায় এনে বাল্য বিয়ের আয়োজন করা হয়েছে। খবর পেয়ে সেখানে পুলিশ হাজির হলে কনের বাবা এবং বরপক্ষের লোকজন পালিয়ে যায়। গত মঙ্গলবার দিবাগত গভীর রাতে খুলনার মহেশ্বরপাশা বণিকপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, নড়াইলের ওই স্কুলছাত্রীর মামা ও নানা থাকেন খুলনার মহেশ্বরপাশা বণিকপাড়া এলাকায়। এখানে রেখেই তার বাল্যবিয়ের প্রস্তুতি চলছিল। ১৮ নভেম্বর বিয়ের দিনক্ষণ নির্ধারণ করা ছিল। বর হিসেবে প্রস্তুত ছিল রাজু শেখ। আমিরাবাদ লেনের বাড়ির গেটও সাজানো হয়। বিয়ের আয়োজনের খবর পায় স্থানীয়রা। তারা মহিলা বিষয়ক অধিদফতরের সহায়তা চায়। মঙ্গলবার রাতেই পুলিশ সেখানে যায়। এমন অবস্থায় বর রাজু শেখ ও তার পক্ষের লোকজন এবং কনের বাবা পালিয়ে যায়।

দৌলতপুর থানার ওসি নজরুল ইসলাম জানান, তিনি বাল্যবিয়ের খবর পেয়ে তা বন্ধ করার জন্য পদক্ষেপ গ্রহণ করেছেন। মহেশ্বপাশা আামিরাবাদের আত্মীয়ের বাড়িতে ছাত্রীর বাল্যবিয়ের আয়োজন চলছিল। টহলরত অফিসারসহ সঙ্গীয় ফোর্স পাঠিয়ে বিয়ের কার্যক্রম বন্ধ করা হয়েছে। পরে ছাত্রীর মামা ও নানার সঙ্গে কথা বলে লিখিত মুচলেকা নেয় পুলিশ। তাতে বলা হয়, বিয়ের উপযুক্ত বয়স না হওয়া পর্যন্ত তারা মেয়ের বিয়ে দেবেন না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন