সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

চিলিতেও পাস হলো সমকামী বিয়ে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২১, ১০:২৪ এএম

সমকামী বিয়েতে অনুমোদন দিয়েছে দক্ষিণ আমেরিকার দেশ চিলির পার্লামেন্টের নিম্নকক্ষ। স্থানীয় সময় মঙ্গলবার বিলটি পাস হয়। এই বিলটি এখন চিলির সিনেটে পাঠানো হবে। সেখানে পাস হলেই সমকামী বিয়ে বৈধ হবে বলে গণ্য করা হবে চিলিতে।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, চিলির নিম্নকক্ষে সমকামী বিয়ের বৈধ করার পক্ষে ৯৭টি এবং বিপক্ষে ৩৫টি ভোট পড়ে। এরই মধ্যে চিলির প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরা সমকামী বিয়ের পক্ষ থেকে তাঁর সমর্থনের কথা জানিয়েছে।
চিলির দীর্ঘকাল ধরে একটি রক্ষণশীল খ্যাতি রয়েছে। তবে সম্প্রতি সময়ে অনেক চিলিয়ান সমকামী বিয়েকে সমর্থন করতে দেখা যাচ্ছে।
চিলিতে সমকামীদের মধ্যে ‘সিভিল ইউনিয়ন' বৈধ করা হয়। বিতর্কিত এই আইনের অনুমোদনের পর চিলিতে সমকামীদের মধ্যে ‘পার্টনারশিপ' বা যৌথ জীবন বৈধতা পেয়েছে। তবে এতে তাঁরা বিয়ে করা দম্পতিদের মতো সুবিধা ভোগ করতে পারেন না।
চিলির সিনেট সমকামী বিয়ের বৈধতার বিলটিতে অনুমোদন দেওয়ার পর এটি প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরার কাছে যাবে। তিনি স্বাক্ষর করলে ৯০ দিনের মধ্যে এটি প্রজ্ঞাপন আকারে আইনে পরিণত হবে। সূত্র : রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
jack ali ২৪ নভেম্বর, ২০২১, ১১:৫৩ এএম says : 0
Incluib news papers must not published this type of news because our country is ruled by man made law as such people will be encouraged to commits this heinous sins which even animal can't do. May Allah's upon them. Ameen
Total Reply(0)
Nasir ২৪ নভেম্বর, ২০২১, ১:৪৫ পিএম says : 0
মানুষের আকৃতি হলে কি হবে, এরা কুকুরের চাইতেও নিকৃষ্ট। যা কুকুরও সমকামী করে না।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps