শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিএনপি ও শীর্ষ নেতৃবৃন্দের নামে কুৎসা রটানো হচ্ছে : রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ১:৫৯ পিএম

কিছু অসাধু, অপপ্রচারকারী ও অসত্য প্রচারণায় লিপ্ত সোশ্যাল মিডিয়ার ভুয়া পেজ ব্যবহার করে বিএনপি এবং এর শীর্ষ নেতৃবৃন্দ সম্পর্কে মিথ্যা ও বিভ্রান্তিমূলক কুৎসা রটাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী
তিনি বলেন, মহল বিশেষের প্ররোচনায় গভীর চক্রান্তের অংশ হিসেবেই এধরণের অপপ্রচার চালানো হচ্ছে। অপপ্রচারকারী ও ষড়যন্ত্রকারীরা বিএনপি’র বিরুদ্ধে সরকারী নীলনকশা বাস্তবায়নের সক্রিয় সদস্য। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিএনপি এবং এর গুরুত্বপূর্ণ নেতৃবৃন্দদের সম্পর্কে মিথ্যাচার, বিভ্রান্তিকর ও মানহানিকর তথ্য ছাড়াও উস্কানিমূলক বক্তব্য. মন্তব্য প্রচার করা হচ্ছে-যার সাথে বিএনপি’র বিন্দুমাত্র সংশ্লিষ্টতা নেই। এরা ষড়যন্ত্রকারীদের এজেন্ট হিসেবে বিএনপি’র নেতৃবৃন্দের ভাবমূর্তি বিনষ্টের অপচেষ্টায় লিপ্ত রয়েছে।
বৃহস্পতিবার (০২ ডিসেম্বর) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
রুহুল কবির রিজভী বলেন, বিএনপি’র বিরুদ্ধে মিথ্যা ও বিভ্রান্তিমূলক অপপ্রচার চালানো হচ্ছে রিসার্চ সেন্টার-বিএনপি (আরসিবি) নামে ভুয়া ফেসবুক পেজ থেকে। বিএনপি’র বিরুদ্ধে অপপ্রচার ও কুৎসা রটানোর জন্য বিভিন্ন নামে ‘ফেইক ফেসবুক’ পেজ খুলে তাতে বিএনপি এবং এর নেতৃবৃন্দ সম্পর্কে মিথ্যা তথ্য দেয়া হচ্ছে। এমনকি টাকা দিয়ে ‘স্পন্সর’ করে সেই ভুয়া পেজগুলো ‘প্রমোট’ করা হচ্ছে। এমন একটি পেজ হলো ‘রিসার্চ সেন্টার-বিএনপি (আরসিবি)’। সুতরাং এতে প্রমাণিত হয়-ক্ষমতাসীন গোষ্ঠীর মদদেই বিএনপি ও এর শীর্ষ নেতৃবৃন্দের বিরুদ্ধে ধারাবাহিক মিথ্যা-হাইপার-প্রোপাগান্ডার অংশ হিসেবেই ‘রিসার্চ সেন্টার-বিএনপি (আরসিবি)’ নামে এই ভুয়া পেজ থেকে ভিত্তিহীন, বানোয়াট, কুৎসিত তথ্য ও বক্তব্য প্রচার করা হচ্ছে। এছাড়াও ঐধংয ঞধম ইঘচ সহ বিভিন্ন ফেসবুক পেজ থেকেও বিএনপি নেতৃবৃন্দ সম্পর্কে অবিরাম অসত্য তথ্য ও বক্তব্যের ধারাবর্ষণ চলছে। এগুলো বিএনপি নেতাদের বিরুদ্ধে শাসকগোষ্ঠীর পরিকল্পিত ও সংঘবদ্ধ চক্রান্ত-যা জঘন্য অপরাধ হিসেবে গণ্য হয়।
তিনি বলেন, আমি দেশবাসীসহ দলের সকল পর্যায়ের নেতাকর্মীকে ‘রিসার্চ সেন্টার-বিএনপি (আরসিবি)’সহ এধরণের ফেসবুক পেজের অপপ্রচার সম্পর্কে সতর্ক থাকতে অনুরোধ করছি। বিএনপি’র একটি রিসার্চ ও কমিউনিকেশন সেন্টার রয়েছে যা ইতিপূর্বে বেশ কয়েকবার গণমাধ্যমের মাধ্যমে জনগণকে অবহিত করা হয়েছে। দলের রাজনৈতিক কর্মকান্ডকে গবেষণা, তথ্যপ্রযুক্তি নির্ভর ও অধিকতর শক্তিশালী করার লক্ষ্যে গত ২০১৬ সনের ১৯ মার্চ অনুষ্ঠিত বিএনপি’র ষষ্ঠ জাতীয় কাউন্সিল দলের একটি রিসার্চ ও কমিউনিকেশন প্রতিষ্ঠান স্থাপনের সিদ্ধান্ত গ্রহণ করে।
রিজভী বলেন, গত ২৯ নভেম্বর ২০২১ তারিখে নারায়ণগঞ্জ জেলা বিএনপি নেতা আনোয়ার হোসেন অনু ও তার ভাই রফিকুল ইসলাম এবং মহিলা দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তারসহ ২৫ জনের অধিক নেতাকর্মীর ওপর আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অতর্কিতে হামলা চালিয়ে তাদেরকে গুরুতর আহত করে। সন্ত্রাসীরা তাদের বাড়ীঘর, দোকানপাটেও নির্বিচারে হামলা চালিয়ে ভাংচুর, লুটপাট চালায়। আমি নারায়ণগঞ্জে আওয়ামী অঙ্গ সংগঠনের সন্ত্রাসীদের এধরণের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি করছি। আহত নেতৃবৃন্দের আশু সুস্থতা কামনা করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন