সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

এক মাসে সীমান্ত থেকে ১৩ লাখ ইয়াবা জব্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ১১:৫৯ পিএম

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত নভেম্বর মাসে দেশের বিভিন্ন সীমান্ত এলাকা থেকে প্রায় ১৩ লাখ ইয়াবা জব্দ করেছে। ইয়াবা ছাড়াও বিজিবির জব্দ তালিকায় ছিল ৩ কেজি ২৩০ গ্রাম নতুন মাদক ক্রিস্টাল মেথ আইস, ফেনসিডিল, বিদেশি মদ, বিয়ার, গাঁজা, হেরোইন, ইনজেকশন, ইস্কাফ সিরাপসডহ বিভিন্ন ট্যাবলেট। গতকাল বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরীফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নভেম্বর মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থান থেকে জব্দ করা ইয়াবা ও অন্যন্য চোরাচালান পণ্যের বাজার মূল্য ৮৭ কোটি ৯৬ লাখ ৮৬ হাজার টাকা।

এতে বলা হয়, নভেম্বরে ১৩ লাখ ১২ হাজার ২৬৯ পিস ইয়াবা, ৩ কেজি ২৩০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ২৪ হাজার ৫৫০ বোতল ফেনসিডিল, ১৬ হাজার ২২৪ বোতল বিদেশি মদ, এক হাজার ৪৩৬ ক্যান বিয়ার, এক হাজার ৩৫৮ কেজি গাঁজা, ৮ কেজি ৩৪০ গ্রাম হেরোইন, ৯ হাজার ৯০২টি ইনজেকশন, ৫ হাজার ৬৯৮টি ইস্কাফ সিরাপসহ ১০ লাখ ৪৭ হাজার ৭৭৩টি অন্যান্য ট্যাবলেট জব্দ করা হয়েছে।

বিজিবি জানায়, অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ৩ কেজি ২৯৪ গ্রাম সোনা, ৪৩ কেজি ৯৯৯ গ্রাম রুপা, কসমেটিক্স সামগ্রী, ইমিটেশন গহনা ৪ হাজার ১৬৪টি শাড়ি, থ্রিপিস ও শার্টপিস, থান কাপড় ও কাঠ। এছাড়া ৬টি ট্রাক ও কাভার্ডভ্যান, ৫টি প্রাইভেটকার ও মাইক্রোবাস, ৯টি পিকআপ, ৪১টি অটোরিকশা এবং ৬৫টি মোটরসাইকেল জব্দ করা হয়।


বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরীফুল ইসলাম জানান, নভেম্বর মাসে সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৯৯ জন চোরাকারবারিকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১২৬ জন বাংলাদেশি নাগরিক ও ৯ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
MD: MONIRUZZAMAN ৪ ডিসেম্বর, ২০২১, ৬:২৮ এএম says : 0
আসসালামু আলাইকুম,,, আমার আইডি কার্ড,, এবং জন্মনিবন্দন সব কিছু মিল আছে, কিন্তু আমার পাসপোর্ট দুই মাস কম,বয়স কম এখন আমি কিরবো স্যার আমার ভিসা রেডি স্যার,,তারপর পাসপোর্ট অফিসের সামনে রাকিব নামের একটা ছেলের কাছে পাসপোর্টের কপি থানায় জিটি করেছি জিডি কপি আইডিকার্ড নিবন্ধন আর ১০০০০ হাজার টাকা নিয়েছে,,এখন বলে আমার পাসপোর্ট হবেনা,,, এখন আমি কি করবো স্যার,,আমার দুইটি বাবু অনেক কষ্ট করতেছে স্যার আমি বাবা হয়ে ওদের কষ্ট শুইতে পারি না,,আমাকে ব্যাংক ডাব করতে বলেছে আমি বলেছিলাম আমি বুঝি না,,তো ঐ টাকা নিয়ে গিয়েছে,,,
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন