শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিজিবির প্রতিনিধিদল ভারতে

বিএসএফ’র প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২১, ৭:২৭ পিএম

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর আমন্ত্রণে বিএসএফ’র ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামের নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধিদল ভারতে গেছেন। ৫ ডিসেম্বর বিএসএফ'র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ভারতের জয়সালমের (রাজস্থান) এ অনুষ্ঠিতব্য বিএসএফ প্যারেড ও অন্যান্য অনুষ্ঠানে যোগদানের জন্য বিজিবি মহাপরিচালকের নেতৃত্বে ৬ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল গত শুক্রবার বিকেলে ভারতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে কলকাতা ও নয়াদিল্লী হয়ে গতকাল শনিবার বিকেলে ভারতের জয়সালমের (রাজস্থান) বিমানবন্দরে পৌঁছান। এসময় বিএসএফের ঊর্ধ্বতন কর্মকর্তারা বাংলাদেশ প্রতিনিধিদলকে উষ্ণ অভ্যর্থনা জ্ঞাপন করেন। গতকাল বিজিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, বিজিবি মহাপরিচালকের এই সফর বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যকার বিরাজমান পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ আস্থা ও সুসম্পর্ক জোরদার, দ্বিপাক্ষিক সহযোগিতা বৃদ্ধি এবং উভয় দেশের সীমান্ত সমস্যা নিরসনে অত্যন্ত কার্যকর ভূমিকা পালন করবে। এছাড়াও বিএসএফ ওয়াইভস ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন (ইডডঅ)-এর আমন্ত্রণে বিজিবি সীমান্ত কল্যাণ সমিতি এর প্রধান পৃষ্ঠপোষক ও বিজিবি মহাপরিচালকের পত্নী সোমা ইসলাম বিএসএফ ওয়াইভস ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন এবং তাদের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করবেন। উক্ত পরিদর্শনের মাধ্যমে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে পারস্পরিক সৌহার্দ্য ও সম্প্রীতি জোরদার ছাড়াও উভয় সংগঠনের কল্যাণমূলক উদ্যোগ ও সফলতা সম্পর্কিত অভিজ্ঞতা বিনিময়ের ফলে বিজিবি ও বিএসএফ পরিবারসমূহ পারস্পরিকভাবে লাভবান হবে।

উল্লেখ্য, বিএসএফ'র প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শেষে আগামী ৮ ডিসেম্বর বিজিবি মহাপরিচালকের নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধিদল ঢাকায় ফিরবেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন