শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এবি ব্যাংকের ১৫ কর্মকর্তাকে গ্রেফতারের নির্দেশ

পৌনে ২শ’ কোটি টাকা আত্মসাত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

পৌনে ২শ’ কোটি টাকা আত্মসাতের মামলায় আরব-বাংলাদেশ ব্যাংকে ১৫ কর্মকর্তাকে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। গতকাল মঙ্গলবার বিচারপতি মো.নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি একেএম জহিরুল হকের ডিভিশন বেঞ্চ এ নির্দেশ দেন। একই সঙ্গে ১৫ ব্যক্তির বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা জারি করেন।
ব্যাংকের এই ১৫ কর্মকর্তা হলেন, মো. এরশাদ আলী (৫৩), এবিএম আব্দুস সাত্তার (৬২), আনিসুর রহমান (৬০), মো. রূহুল আমিন (৪৭), ওয়াসিকা আফরোজী (৫৯), মুফতি মুস্তাফিজুর রহমান (৪৯), সালমা আক্তার (৬৩),মোহাম্মদ এমারত হোসেন ফকির (৪৫), মো. তৌহিদুল ইসলাম (৩৮), শামীম এ মোরশেদ (৫০), খন্দকার রাশেদ আনোয়ার (৪৫), সিরাজুল ইসলাম (৩৯), মাহফুজ উল ইসলাম (৪৩), মশিউর রহমান চৌধুরী (৬১) এবং শামীম আহমেদ চৌধুরী। তাদের পক্ষে জামিন আবেদনের প্রেক্ষিতে হাইকোর্ট উপরোক্ত আদেশ দেন। আসামিদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল। সরকারের পক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক। দুর্নীতি দমন কমিশন (দুদক)র পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

আদেশের বিষয়ে খুরশিদ আলম খান জানান,ব্যাংকের ১৭৬ রকাটি ১৮ লাখ টাকা আত্মসাৎ মামলায় ব্যাংকটির ১৫ কর্মকর্তাকে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সেই সঙ্গে তাদের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারি করেছেন আদালত। তিনি বলেন,প্রাথমিক অনুসন্ধানে প্রমাণিত হয় এবি ব্যাংকের ১৬৬ কোটি টাকা আত্মসাৎ হয়েছে। এই সূত্র ধরে গত ৯ জুন একটি মামলা হয়। ওই মামলায় ১৭ জনকে আসামি করা হয়। এই ১৭ জনের মধ্যে আসামি শহীদুল ইসলাম ও আব্দুর রহিম আগাম জামিনের আবেদন করেন। আগাম জামিনের পরে তারা নিম্ন আদালতে আত্মসমর্পন করেন। নিম্ন আদালত তাদেরকে কারাগারে পাঠিয়ে দেন। পরে জেল থেকে তারা জামিন চেয়ে নিয়মিত আপিল করেন। আজকে আদালতে শুনানি শেষে আদালত এ দু’জনের জামিন প্রশ্নে রুল জারি করেন। একই সঙ্গে আগামি ৭ দিনের মধ্যে বাকি ১৫ আসামিকে গ্রেফতার করার নির্দেশ দেন। পাশাপাশি এই ১৫ জন যাতে বিদেশে পালিয়ে যেতে না পারে সেজন্য নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন