শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ঢাকাকে ঘিরে গৃহিত নতুন পরিকল্পনা ধীরে ধীরে দৃশ্যমান হবে- ডিএসসিসি মেয়র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ৭:৪৩ পিএম | আপডেট : ৭:৪৭ পিএম, ১৪ ডিসেম্বর, ২০২১

ঢাকাকে ঘিরে গৃহিত নতুন পরিকল্পনা ধীরে ধীরে দৃশ্যমান হবে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ নগরীর নয়াবাজার এলাকায় ঢাকা মহানগর সমিতির (ঢাকা সমিতি) প্রধান কার্যালয় ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে কোরআন খতম, দোয়া এবং শীতার্থ দুঃস্থ মানুষদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস একথা বলেন।

ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, "আমরা ঢাকাকে ঘিরে অনেক নতুন পরিকল্পনা গ্রহণ করেছি। ইতোমধ্যে কিছু কার্যক্রমও শুরু হয়েছে। ইনশাল্লাহ ধীরে ধীরে এসব পরিকল্পনা ঢাকাবাসীর কাছে দৃশ্যমান হবে। সেই প্রেক্ষিত্রে আমরা মনে করি যে, একটি বাসযোগ্য ঢাকা মহানগরী গড়ে তুলতে 'ঢাকা সমিতি' উল্লেখযোগ্য ভূমিকা পালন করতে পারে। ঢাকা সমিতির কার্যক্রম, পরামর্শ ও সহযোগিতার মাধ্যমে আমরা ঢাকাবাসীর জন্য আরও পরিপূরক হিসেবে কাজ করতে পারব।"

ঢাকা সমিতির উন্নয়নে পাশে থাকার প্রত্যয় জানিয়ে মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, "আমার নির্বাচনের সময়ও আমি এখানে এসেছিলাম। আমি আসলে খুবই আশ্চর্যান্বিত হলাম যে, ঢাকা সমিতি এত ঐতিহ্যবাহী একটি সমিতি কিন্তু এত বছরেও এই সমিতির নিজস্ব কোন স্থাপনা বা জায়গা নেই। আমরা এই এলাকাকে ঘিরে একটা পরিকল্পনা করেছি। এখানে একটা খেলার মাঠ, মার্কেট, কাঁচা বাজার এরকম অনেক কিছু করার পরিকল্পনা করেছি। সেখানে ঢাকা সমিতি যেন দীর্ঘমেয়াদী বন্দোবস্তের আওতায় তাদের সামাজিক কার্যক্রমগুলো পরিচালনা করতে পারে আমরা সে রকম চিন্তা-ভাবনা করছি।"

ঢাকা সমিতির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মো. হারুনুর রশিদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য জিন্নাতুল বাকিয়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

ঢাকা সমিতি আয়োজিত আজকের এই অনুষ্ঠানে শীতার্ত মানুষদের মাঝে এক হাজার কম্বল বিতরণ করা হয়। অনুষ্ঠানে স্থানীয় কাউন্সিলর ও আওয়ামীলীগ নেতৃবৃন্দসহ পার্শ্ববর্তী ওয়ার্ডসমূহের কাউন্সিলর ও থানা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন