রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়াকে নিঃশেষ করার আয়োজন চালাচ্ছে সরকার

আজ বিএনপির বিজয় র‌্যালি সংবাদ সম্মেলনে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

মুক্ত বেগম খালেদা জিয়ার অস্তিত্বকে অন্যায়-অবিচারের ধারক মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, জনগণের নেত্রীকে হাজারো বাধার মুখেও আটকিয়ে রাখা যাবে না জেনেই তাঁর জীবনকে নিঃশেষ করে দেয়ার যাবতীয় আয়োজন চালিয়ে যাচ্ছে ভোটারবিহীন সরকার। গতকাল শনিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

সরকারের মনুষ্যত্বহীন অমানবিকতার বিরুদ্ধে দেশবাসী ক্ষুব্ধ ও প্রতিবাদে সোচ্চার হচ্ছে মন্তব্য করে রিজভী বলেন, আমরা এই মূহুর্তে দেশনেত্রীর মুক্তি ও বিদেশে সুচিকিৎসার জন্য জোরালো আহবান জানাচ্ছি। তিনি বলেন, কখনো বাকশালের নামে, কখনো উন্নয়নের নামে কন্ঠের স্বাধীনতাকে কেড়ে নিয়েছে, কেড়ে নিয়েছে অন্তর্ভুক্তিমূলক বহুমাত্রিক রাজনৈতিক ব্যবস্থা। সৃষ্টি করেছে এক ভয়ঙ্কর ভয়ের পরিবেশ। এবার বিজয় দিবসের সূবর্ণ জয়ন্তী হলেও দেশে বর্তমানে গণতন্ত্র হত্যাকারীরা ক্ষমতায়। এই মূহুর্তে বাকস্বাধীনতা, সংবাদপত্রের স্বাধীনতা, কথা বলার স্বাধীনতা, সভা-সমাবেশের স্বাধীনতাসহ মৌলিক মানবাধিকার হরণ করা হয়েছে। দেশে গণতন্ত্রের বিকাশের স্থানে নাৎসীবাদের বিকাশ লাভ করেছে।

রুহুল কবির রিজভী বলেন, ক্ষমতায় চিরস্থায়ীভাবে টিকে থাকার মোহ থেকেই আওয়ামী শাসকগোষ্ঠী বারবার গণতন্ত্রকে জবাই করেছে। আর এটি করতে গিয়ে সারাদেশকেই বধ্যভূমিতে পরিণত করেছে। তারা দেশের জনগণ, বিরোধী রাজনৈতিক দল ও বিরোধী মতের মানুষকে মনে করে ভাড়াটিয়া বা প্রজা, আর নিজেদেরকে দেশের মালিক মনে করে। তাই নির্বাচন, ভোট, মত প্রকাশের স্বাধীনতা সবকিছু বানের জলে ভাসিয়ে দিয়ে তারা নিজেদের ইচ্ছেমতো দুঃশাসন কায়েম করেছে। আর নিহত গণতন্ত্রকে পুনরুজ্জীবিত করেছেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম এবং গণতন্ত্রের আপোষহীন নেত্রী বেগম খালেদা জিয়া। তাই জনগণের পক্ষে, স্বাধীনতার ও গণতন্ত্রের পক্ষে বারবার অসীম দৃঢ়তা নিয়ে দাঁড়ানোর জন্যই বর্তমান সরকার বেগম জিয়াকে বন্দী করে রেখেছে। তাকে মিথ্যা সাজানো মামলায় সাজা দেয়া হয়েছে, অথচ সরকারের পৃষ্ঠপোষকতায় দেশ থেকে লক্ষ কোটি টাকা পাচার হচ্ছে প্রতি বছর। বিদেশে দেশনেত্রীর সুচিকিৎসার মৌলিক অধিকারকেও তারা অবৈধ ক্ষমতার দাপটে বাধা দিচ্ছে।

বিজয় র‌্যালি আজ : বিজয় দিবস উপলক্ষে বিএনপি’র উদ্যোগে আজ রোববার বেলা ২টায় নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিজয় র‌্যালি বের করবে দলটি। বিজয় র‌্যালী সফল করার জন্য বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীকে যথাসময়ে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উপস্থিত হওয়ার জন্য সংবাদ সম্মেলনে অনুরোধ জানিয়েছেন রুহুল কবির রিজভী

বিএনপির র‌্যালি সফল করতে প্রস্তুতি সভা: বিএনপি ঘোষিত বিজয় র‌্যালি সফল করতে দারুসসালাম থানা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি এসএ সিদ্দিক সাজুর সভাপতিত্বে ঢাকা-১৪ আসনের বিএনপিসহ সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীদের নিয়ে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুস্থতা কামনা, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও মুক্তিযুদ্ধে শহীদদের রুহের মাগফিরাত কামনা এবং সাবেক এমপি এসএ খালেকের সুস্থতা কামনা করে বিশেষ দোয়া করা হয়। সভায় উপস্থিত ছিলেন- সাবেক কমিশনার মাসুদ খান, শামীম পারভেজ, উত্তর বিএনপি নেতা হুমায়ূন কবির রওশন, উত্তর স্বেচ্ছাসেবক দলের গাজী রেজওয়ানুল হোসেন রিয়াজ, সাইদুল ইসলাম সাইদুল, বিএনপির হাজী দেলোয়ার হোসেন দুলু, আরিফ মৃধা, মেজবাহ উদ্দিন জনি, শহীদুর রহমান এনা, বাবুল মিয়া, মিজানুর রহমান মিজান, কেএম ইয়াহিয়া সামী, উত্তর যুবদলের গাজী জহিরুল ইসলাম সবুজ, আইয়ুব আলী, পশ্চিম ছাত্রদলের আশরাফুল ইসলাম মামুন, আমিনুর রহমান শান্ত, তরিকুল ইসলাম রানা, আকরাম প্রমুখ নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন