শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

আইন প্রণয়নের প্রস্তাব খেলাফত আন্দোলন ও গণতন্ত্রী পার্টির

প্রেসিডেন্টের সাথে সংলাপ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

নতুন নির্বাচন কমিশন গঠনে সংবিধানের নির্দেশনা অনুযায়ী একটি স্থায়ী আইন প্রণয়নের জন্য প্রেসিডেন্টের কাছে প্রস্তাব দিয়েছে বাংলাদেশ খেলাফত আন্দোলন ও গণতন্ত্রী পার্টি। প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের আমন্ত্রণে গতকাল বঙ্গভবনে পৃথকভাবে সংলাপে অংশ নিয়ে দল দুটি এ প্রস্তাব দেয়। এ ছাড়াও গণতন্ত্রী পার্টি আইন করা সম্ভব না হলে প্রধানমন্ত্রী, বিরোধী দলীয় নেতা, স্পিকার, প্রধান বিচারপতি ও অ্যাটর্নি জেনারেলকে নিয়ে সাংবিধানিক কাউন্সিল গঠনের প্রস্তাব দিয়েছে।
বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জীর নেতৃত্বে ৭ সদস্যের প্রতিনিধি দল সন্ধ্যায় সংলাপে অংশ নেয়। খেলাফত আন্দোলনের নেতৃবৃন্দ দেশ ও জাতির স্বার্থে অবাধ, সুষ্ঠু, অর্থবহ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য সকল দলের ঐকমত্যের ভিত্তিতে নির্বাচন কমিশন গঠনের ব্যাপারে সংবিধানের নির্দেশনা অনুযায়ী একটি স্থায়ী আইন প্রণয়ন করাসহ ৬ দফা প্রস্তাব পেশ করেন।
লিখিত বক্তব্যে মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, দেশের চলমান রাজনৈতিক সংকটের অন্যতম কারণ হচ্ছে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন না হওয়া। এতে গণতান্ত্রিক রাজনীতি যেমন বিপন্ন হয়ে পড়েছে, তেমনি বাংলাদেশের ভাবমর্যাদারও অপূরণীয় ক্ষতি হয়েছে। এ অবস্থা থেকে উত্তরণের জন্য একটি আমানতদার, শক্তিশালী, সক্ষম, নিরপেক্ষ, দক্ষ ও যোগ্য নির্বাচন কমিশন গঠন করা আবশ্যক। যে নির্বাচন কমিশন প্রত্যাশিত নির্বাচন অনুষ্ঠানে সফল হবে এবং তার মধ্য দিয়ে দেশের রাজনৈতিক অস্থিরতা ও সংকটের অবসান ঘটবে। এ জন্য গোটা জাতি এখন তাকিয়ে আছে রাষ্ট্রের অভিভাবক প্রেসিডেন্টের কার্যকর ভ‚মিকার দিকে।
সংলাপে অংশ নেয়া অন্য সদস্যরা হলেন, দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, মাওলানা সানাউল্লাহ, মাওলানা সাঈদুর রহমান, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মুফতি সুলতান মহিউদ্দিন ও আলহাজ আতিকুর রহমান নান্নু মুন্সি।
এর আগে বঙ্গভবনে প্রেসিডেন্টের সাথে সংলাপে অংশ নেয় গণতন্ত্রী পার্টি। নতুন নির্বাচন কমিশন গঠনের বিষয়ে সংবিধানের আলোকে আইন করার প্রস্তাব পেশ করেছে দলটি। গণতন্ত্রী পার্টির প্রেসিডেন্ট ব্যারিস্টার মো. আরশ আলীর নেতৃত্বে দলটির মহাসচিব ডা. শাহাদাত হোসেনসহ ৭ সদস্যের প্রতিনিধিদল সংলাপে অংশগ্রহণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন