বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

অনুসন্ধানী সাংবাদিকতায় বরগুনা জেলা সংবাদদাতার পুরস্কার লাভ

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২২, ৯:২২ পিএম

জাতীয় শুদ্ধাচার, তথ্য অধিকার ও অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ক বিভাগীয় সেমিনার শেষে এ অনুসন্ধানী সাংবাদিকতায় শ্রেষ্ঠ তিনজন সাংবাদিককে পুরস্কৃত করা হয়। বরিশাল ক্লাবের গোলাম মাওলা মিলনায়তনে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যদিয়ে বুধবার বিকেলে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার প্রদান করা হয়।

এশিয়া ফাউন্ডেশনের সহায়তায় দ্যা হাঙ্গার প্রজেক্ট ও সুশাসনের জন্য নাগরিক-সুজনের ব্যবস্থাপনায় অনুসন্ধানী সাংবাদিকতার উপরে বরিশাল বিভাগের তিনজন শ্রেষ্ঠ সাংবাদিককে এ পুরস্কার প্রদান করা হয়।

সেমিনারে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ শহিদুল ইসলাম, বরিশাল সিটি কর্পোরেশনের চিফ এক্সিকিউটিভ অফিসার সৈয়দ ফারুক হোসেন, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস, অধ্যক্ষ আব্দুল মোতালেব হাওলাদার, বরিশাল বিভাগীয় তথ্য কর্মকর্তা মোঃ জাকির হোসেন প্রমুখ।

সেমিনারে সভাপতিত্ব করেন বিভাগীয় সেমিনার আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যক্ষ গাজী জাহিদ হোসেন।

সেরা অনুসন্ধানী প্রতিবেদন-২০২১ এর জন্য বরিশাল বিভাগে প্রথম পুরস্কার পেয়েছেন দৈনিক প্রথম আলোর বরিশালের নিজস্ব প্রতিবেদক এম. জসীম উদ্দিন, দ্বিতীয় পুরস্কার পেয়েছেন দৈনিক ইনকিলাবের বরগুনা জেলা সংবাদদাতা জাহাঙ্গীর কবীর মৃধা ও তৃতীয় পুরস্কার পেয়েছেন একাত্তর টেলিভিশনের বরিশাল ব্যুরোপ্রধান বিধান সরকার।

২০২১ সালের ১৫ এপ্রিল দৈনিক ইনকিলাবে প্রকাশিত "বরগুনায় ক্লিনিক ব্যবসা জমজমাট, ৯০টির ৫৩টিই নিবন্ধনহীন" প্রতিবেদনটি জাতীয় শুদ্ধাচার কৌশল, তথ্য আইন ও অনুসন্ধানী সাংবাদিকতা শীর্ষক প্রতিযোগিতায় অংশগ্রহণ করা হয়। দ্য এশিয়া ফাউন্ডেশন এর সহায়তায় দ্য হাঙ্গার প্রজেক্ট ও সুশাসনের জন্য নাগরিক-সুজন এই প্রতিযোগিতার আয়োজন করেছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন