শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

অটোরিক্সা চালককে হত্যার দায়ে বরিশালে একজনের মৃত্যুদন্ড

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২২, ৭:১৪ পিএম

অটো রিক্সা চুরি করার লক্ষ্যে বরিশাল মহানগরীতে চালক রোমান হোসেনকে হত্যা করে লাশের পেট কেটে বাকেরগঞ্জের রাঙ্গামাটি নদীতে ফেলে দেয়ার অপরাধে অপর অটোরিক্সা চালক আসলাম ওরফে মিজান তালুকদারকে মৃত্যুদন্ড দিয়েছেন বরিশাল জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল । ২০২০ সনের ৩০ জুন ভোর রাতে এ পৈশাচিক হত্যাকান্ডের ঘটনায় বরিশাল জন নিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক এটিএম মূসা মঙ্গলবার তার রায়ে আসামী মিজানকে দোষী সাব্যস্ত করে ফাঁসির আদেশ প্রদান করেন।

বরিশাল নগরীর আর্শেদ আলী কন্ট্রাক্টর গলির মাইদুল ইসলাম রিফাতের দায়েরকৃত মামলার বিবরণে জানা যায়, তিনি তার মায়ের নামে ‘মেরি পরিবহন’ নামে একটি অটোরিক্সার মালিক ছিলেন। বরিশাল নগরীর ধান গবেষণা রোডের হান্নান জোমদ্দারের ছেলে নিহত রোমান হোসেন এ ইজি বাইকটি দৈনিক ভাড়ায় চালাত।

২০২০ সনের ২৯ জুন রাতে মৃত্যুদন্ড প্রাপ্ত আসামী আসলাম তার স্ত্রী খাদিজা আক্তার, মামলার অন্যতম স্বাক্ষী ও শাশুড়ি সাহিদা বেগমকে নিয়ে ভাড়ায় শ^শুর বাড়ী বাকেরগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা দেয়। বৃষ্টির দিন হওয়ায় আসলাম নিহত রোমানকে নিয়ে পা ধোবার জন্য দুধল ইউনিয়নের ডিকেপি স্কুল হাট সংলগ্ন রাঙ্গামাটি নদীর তীরে নিয়ে যায়। পরে রোমানকে হত্যা করে লাশের পেট কেটে রাঙ্গামাটি নদীতে ভাসিয়ে দেওয়া হয়।

এদিকে অটোরিক্সার মালিক রিফাত চালক রোমান ও গাড়ির সন্ধান না পেয়ে বাকেরগঞ্জ এলাকার খুঁজতে গিয়ে কাকরধা গ্রামে তার রং পরিবর্তন করা অবস্থায় ৯ জুলাই উদ্ধার করে। এসব ঘটনার পর রিফাত ১০ জুলাই আসলাম ও তার স্ত্রী সহ ৩/৪ জনকে অজ্ঞাতনামা আসামী করে থানায় মামলা দায়ের করে। তদন্ত শেষে পুলিশ আসলাম ও তার স্ত্রীকে গ্রেফতার করলে তারা ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়।

ট্রাইব্যুনালের বিচারক স্বাক্ষ্য প্রমাণ গ্রহণ করে মঙ্গলবার ভোলা সদরের রাজাপুর ইউনিয়নের চরমনসা এলাকার মৃত আঃ রসিদের পুত্র আসলাম ওরফে মিজান তালুকদারকে (৩২) মৃত্যুদন্ড ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দেন। একই সাথে আদালত আসলামের স্ত্রী খাদিজা আক্তারকে বেকসুর খালাসের আদেশ দিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন