শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ডিএসসিসি চলছে পূর্ণ জনবল দিয়ে ডিএনসিসিতে অর্ধেক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) পূর্ণ জনবল দিয়েই অফিস পরিচালনা করছে। আর ডিএনসিসিতে জনবলের অর্ধেক দিয়েই পরিচালিত হয়েছে। ডিএসসিসি বলেছে, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান হওয়াই নাগরিক সেবা নিশ্চিত করতেই এমন সিদ্ধান্ত নিতে হয়েছে। অর্ধেক স্টাফ দিয়ে অফিস পরিচালনা করা হলে নাগরিক সেবায় ব্যাঘাত ঘটবে।
করোনা মহামারির কারণে অর্ধেক জনবল দিয়ে সরকারি অফিসগুলো পরিচালনার জন্য মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। গতকাল সোমবার থেকে অর্ধেক জনবল নিয়ে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান পরিচালনার নির্দেশনা দিয়েছে মন্ত্রণালয়। গত রোববার রাতে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।
যারা অফিসে যাবেন না এমন কর্মকর্তা-কর্মচারীদের নিজ বাসায় অবস্থানের নির্দেশনা দেয়া হয়েছে। বলা হয়েছে এলাকা ত্যাগ করা যাবে না। একইসঙ্গে দাফতরিক কার্যক্রম ভার্চুয়ালি চালাতে বলা হয়েছে। আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত এ নির্দেশনা বহাল থাকবে বলে উল্লেখ আছে প্রজ্ঞাপনে।
দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাসের বলেন, অর্ধেক জনবল নিয়ে আমাদের অফিস করার কোনও সুযোগ নেই। কারণ আমরা নাগরিকদের সেবা নিশ্চিত করে থাকি। তা না হলে নাগরিক সেবায় ব্যাঘাত ঘটবে। এখন পর্যন্ত কর্তৃপক্ষ অর্ধেক জনবল নিয়ে অফিস পরিচালনার বিষয়ে কোনও সিদ্ধান্ত নেয়নি।
উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা বলেন, অর্ধেক জনগোষ্ঠী এই অফিস পরিচালনা শুরু করেছি।
সরকারের প্রজ্ঞাপন অনুযায়ী এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। জরুরি সেবা প্রদানকারী দফতরগুলোতে যাতে কাজের কোনও সমস্যা না হয় সেদিকেও আমরা নজর রাখছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন