বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

হাসপাতালে এখন সন্ধ্যা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২২, ১২:০৬ এএম

গুরুতর অসুস্থ গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়। ফুসফুসে মারাত্মক সংক্রমণ। সঙ্গে গুরুতর শ্বাসকষ্টের সমস্যা বাড়ায় হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত। গ্রিন করিডোর করে নিয়ে আসা হয় এসএসকেএমে। তাকে ভর্তি করানো হয়েছে উডবার্ন ওয়ার্ডে। শিল্পীর মেয়েকে ফোন করে খবর নিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সন্ধ্যা মুখোপাধ্যায়ের জন্য তৈরি হয়েছে বিশেষ মেডিক্যাল বোর্ড। হাসপাতাল সূত্রে খবর, সন্ধ্যা মুখোপাধ্যায়ের জ্বর ও শ্বাসকষ্ট কমানোই প্রাথমিক লক্ষ্য চিকিৎসকদের। আরটি-পিসিআর টেস্টের জন্য শিল্পীর নমুনাও সংগ্রহ করা হয়েছে বলে খবর। প্রবীণ শিল্পীর স্বাস্থ্যের অবনতির খবরে উদ্বেগে বাংলার সাংস্কৃতিক জগৎ।
জানা গেছে, বুধবার রাত থেকেই আচমকা অবস্থার অবনতি হয়। বাথরুমে পড়ে গিয়ে চোটও পান ৯০-ঊর্ধ্ব এই শিল্পী। কোমরে ব্যথা ছিল বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা। দুই ফুসফুসেই ছড়িয়ে গেছে সংক্রমণ। শ্বাসকষ্টের সমস্যাসহ হালকা জ্বর থাকায় পারিবারিক চিকিৎসক হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। মুখ্যমন্ত্রী নিজে উডবার্ন ব্লকে সন্ধ্যা মুখোপাধ্যায়কে ভর্তি করানোর ব্যবস্থা করেন। প্রবীণ শিল্পীকে হাসপাতালে দেখতে আসতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বলে জল্পনা। শিল্পীকে দেখতে হাসপাতালে কামারহাটির বিধায়ক মদন মিত্র।
প্রজাতন্ত্র দিবসের আগের সন্ধ্যায় কিংবদন্তী শিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়ের নাম ‘সামান্য’ পদ্মশ্রী সম্মানের জন্য মনোনীত করার কেন্দ্রীয় সিদ্ধান্ত নিয়ে শুরু হয় বিতর্ক। বিতর্ক আরো জোরালো হয়, যখন নবতিপর শিল্পী তা প্রত্যাখ্যান করে বলেন, ‘বাংলার শ্রোতারা বুঝতে পারবেন কোন যন্ত্রণা থেকে পদ্মশ্রী ফিরিয়ে দিয়েছি’। তার সিদ্ধান্তকে কুর্নিশ করে পাশে দাঁড়ায় বাংলার শিল্পীরা আরতি মুখোপাধ্যায়, অজয় চক্রবর্তী, হৈমন্তী শুক্লা, অরুন্ধতী হোমচৌধুরী, কবীর সুমন, শ্রীকান্ত আচার্য, সাবিত্রী চট্টোপাধ্যায়, মাধবী মুখোপাধ্যায়, অন্তরা চৌধুরী থেকে শুরু করে বহু বিখ্যাত শিল্পী। প্রতিবাদে গর্জে ওঠে বুদ্ধিজীবী মহল। ‘বিদ্বেষ থেকে সন্ধ্যা মুখোপাধ্যায়কে পদ্মশ্রী সম্মান দেওয়া হয়েছে’, এমনই মন্তব্য করেন কবীর সুমন। তার সংযোজন, ‘সন্ধ্যা মুখোপাধ্যায়কে অপমান করেছে কেন্দ্র। খুব খারাপ লাগছে। সন্ধ্যা মুখোপাধ্যায় এই বয়সে এসে ধাক্কা খেলেন’। আবুল বাশার বলেন, ‘প্রকৃত প্রতিভাকে অসম্মান করেছে কেন্দ্র। সন্ধ্যা মুখোপাধ্যায়কে অতিক্রম করার মতো প্রতিভা ভারতবর্ষে আর নেই। রাষ্ট্রের সরকার কেন বুঝতে চাইবে না প্রকৃত শিল্পীকে যোগ্য মর্যাদা দিতে হয়? ওঁকে সঠিকভাবে সম্মান জানালে কেন্দ্র সরকারই সম্মানিত হতেন। কেন্দ্রে বসে যারা দেশ চালাচ্ছেন, তারা যে সংস্কৃতির কিছু বোঝেন না তা-ই বুঝিয়ে দিলেন’। সূত্র : টাইমস অব ইন্ডিয়া, জি নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন