মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অশ্লীল ভিডিও চ্যাটের জেরে ঢাকায় ফেরানো হলো কূটনীতিককে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২২, ১০:৩৩ এএম

এক নারীর সঙ্গে অশ্লীল ভিডিও চ্যাট করার অভিযোগ উঠেছে কলকাতায় বাংলাদেশের ডেপুটি হাইকমিশনে কর্মরত এক কূটনীতিকের বিরুদ্ধে। এজন্য তাকে কোলকাতা থেকে ঢাকায় ফিরিয়ে আনা হয়েছে।

কলকাতায় বাংলাদেশের উপ-রাষ্ট্রদূত তৌফিক হাসানের বরাত দিয়ে বিবিসি এ কথা জানিয়েছে।

ওই কর্মকর্তাকে ঢাকায় ফেরত পাঠানোর ব্যাপারে পররাষ্ট্র মন্ত্রণালয় যে বদলির নির্দেশ দিয়েছে, তার কপিও বিবিসি পেয়েছে বলে জানিয়েছে। তবে সেই নির্দেশে অবশ্য বদলির কোনো কারণ লেখা নেই।

শুধু বলা হয়েছে, ওই কূটনীতিককে কলকাতার দায়িত্বভার ত্যাগ করে অবিলম্বে ঢাকায় সদরদপ্তরে প্রত্যাবর্তন করতে হবে। ওই কূটনীতিক ইতিমধ্যে ঢাকায় ফিরে গেছেন বলে জানা গেছে।

অবশ্য ওই কূটনীতিক যে নারীর সঙ্গে চ্যাট করছিলেন, তিনি আসলে কে, তা নিয়ে এখনো কিছুটা ধোঁয়াশা রয়ে গেছে। এই অভিযোগ তদন্ত করা হচ্ছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

উপ-রাষ্ট্রদূত তৌফিক হাসান বলেছেন, ‘কিছুদিন আগে একটি ফেসবুক আইডি থেকে আমাদের অফিসিয়াল ফেসবুক অ্যাকাউন্টে মেসেঞ্জারের মাধ্যমে একটি ভিডিও পাঠানো হয়। ওই ভিডিওটি দেখেই আমরা জানতে পারি যে ডেপুটি হাইকমিশনে নিযুক্ত একজন কূটনীতিক এক নারীর সঙ্গে অশ্লীল চ্যাট করেছেন।’

তিনি বলেন, ‘বিষয়টা খুবই স্পর্শকাতর এবং একটি পত্রিকায় ঘটনাটা আসার ২৪ ঘণ্টার মধ্যেই ওই অফিসারকে ঢাকায় ফেরত পাঠানো হয়েছে।’

হাইকমিশনের কর্মকর্তারা বলছেন, ওই কূটনীতিক বাংলাদেশে ফিরে যাওয়ার পরে তদন্তের সম্মুখীন হয়েছেন। এটাও জানা যাচ্ছে যে বিষয়টির ব্যাপারে বাংলাদেশের প্রশাসনের শীর্ষ পর্যায় থেকেও কলকাতা উপ-দূতাবাসের কাছে জানতে চাওয়া হয়েছে।

ওই নারীর পরিচয় নিয়ে কিছুটা অস্পষ্টতা রয়েছে। যে ফেসবুক আইডি থেকে ভিডিওটি ডেপুটি হাইকমিশনে পাঠানো হয়েছিল, সেই আইডি কার নামে, সেটা বিবিসি জানতে পেরেছে, কিন্তু সেই পরিচয় প্রকাশ করা হচ্ছে না।

অভিযোগকারী নারী ভারতীয় নাগরিক কি-না, সেটাও নিশ্চিত করা সম্ভব হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন