রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

‘শিবায়’ থেকে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ কিছুটা এগিয়ে

প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

গত শুক্রবার বলিউডের দুটি অতি-প্রতীক্ষিত চলচ্চিত্র মুক্তি পায়। বলা যায় এই বছরের সবচেয়ে আলোচিত দুই চলচ্চিত্র ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ আর ‘শিবায়’। কিছু ঝুঁকি থাকলেও শেষ পর্যন্ত ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ শেষ পর্যন্ত পরের চলচ্চিত্র থেকে কিছুটা হলেও এগিয়ে আছে। বলা যায় অভিজ্ঞতা রোমান্স অ্যাকশনের ওপর জয়ী হয়েছে।
এখন সারা ভারতে পাকিস্তানবিরোধী এক হুজুগ চলছে। তাতে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ফিল্মটি কিছুটা হলেও ঝুঁকির মধ্যে পড়ে যায়। এর কারণ হলো- এতে একজন পাকিস্তানি অভিনেতা অভিনয় করেছেন। প্রথম দিকে তো ফিল্মটির ওপর নিষেধাজ্ঞা আরোপের মত দাবিও উঠেছিল। এমনকি ‘শিবায়’ ফিল্মটির নির্মাতারাও একে কাজি লাগিয়ে কিছুটা আনুকূল্য পেতে চেয়েছিল। কিন্তু তাতে কোনও কাজ হয়নি। ফিল্মটি স্বাভাবিকভাবেই মুক্তি পায় এবং দর্শকরা একে লুফে নেয়। তাই বলে ‘শিবায়’ যে খুব খারাপ করেছে তা বলা যায় না। প্রথমে পিছিয়ে থাকলেও ক্রমে চলচ্চিত্রটির আয় বেড়েছে।
ধর্ম প্রডাকশন্সের ব্যানারে রোমান্টিক ড্রামা ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’। ফিল্মটির পরিচালক এবং অন্যতম প্রযোজক করণ জোহর। তার অভিজ্ঞতা এবং পূর্ণবয়স্কদের প্রেমের গল্পের উপস্থাপনা পুরোপুরি প্রতিফলিত হয়েছে ফিল্মটিতে। এতে অভিনয় করেছেন রণবীর কাপুর, আনুশকা শর্মা, ঐশ্বর্য রাই বচ্চন, ফাওয়াদ খান, লিসা হেডন এবং অতিথি ভূমিকায় কাজল আর শাহরুখ খান। তুলনামূলকভাবে এই ফিল্মটি বেশি পর্দায় প্রদর্শিত হচ্ছে। এরমধ্যে অবশ্য মাল্টিপ্লেক্সের সংখ্যা তুলনামূলকভাবে বেশি এবং এখানেই দর্শক বেশি। প্রথম দিন ফিল্মটি আয় করেছে ১৩.৩০ কোটি রুপি। শনিবার আর রবিবার যথাক্রমে ফিল্মটির আয় ১৩.১০ কোটি রুপি এবং ৯.২ কোটি রুপি। সপ্তাহান্তে ফিল্মটির আয় ৩৫.৬ কোটি রুপি। সোমবার ফিল্মটির আয় ১৭.৭৫ কোটি রুপি। মজার ব্যাপার হচ্ছে সপ্তাহান্ত পর্যন্ত আন্তর্জাতিক বাজারে ফিল্মটি ৪২ কোটি রুপির বেশি আয় করেছে। সমালোচক দর্শক ফিল্মটির ব্যাপক প্রশংসা করেছে।
‘শিবায়’ মুক্তি দেবার আগে নির্মাতারা প্রতিশ্রুতি দিয়েছিল তারা নতুন কিছু উপহার দিতে যাচ্ছে। বলার অপেক্ষা রাখে না সে জন্য আন্তর্জাতিক অ্যাকশন বিশেষজ্ঞদের সহায়তা নিয়ে অজয় দেবগন শ্বাসরুদ্ধকর কিছু উপহার দিতে পেরেছেন। তবে কাহিনীর দুর্বলতার কারণে কিছুটা পিছিয়ে পড়েছেন। চলচ্চিত্রটিরে বেশি প্রিন্ট গিয়েছে একক পর্দায় এবং সেখানেই ফিল্মটি ভালো করছে। শুক্রবার ফিল্মটি আয় করেছে ১০.২৪ কোটি রুপি। শনিবারের আয় ১০.০৬ কোটি রুপি। রবিবারের ৮.২৬ কোটি রুপি নিয়ে সপ্তাহান্তে ফিল্মটির আয় ২৮.৫৬ কোটি রুপি। সোমবার ফিল্মটির আয় হঠাৎ বেড়ে ১৭.৩৫ কোটি রুপিতে পৌঁছে।
এই সপ্তাহে স্বল্প-প্রচারিত একটি চলচ্চিত্র মুক্তি পাচ্ছে বলে দুটি ফিল্মই শতকোটি রুপি ক্লাবের সদস্য হতে পারবে বলে মনে হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন