বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গবন্ধু সাফারি পার্কে প্রাণী মৃত্যুর ঘটনা খতিয়ে দেখা হচ্ছে: শাহাব উদ্দিন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২২, ৯:১১ পিএম | আপডেট : ৯:১৬ পিএম, ৬ ফেব্রুয়ারি, ২০২২

গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে প্রাণী মারা যাওয়ার ঘটনায় কারও ইন্ধন আছে কি না তা ক্ষতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রী মো. শাহাব উদ্দিন। আজ বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এসব কথা জানান।

শাহাব উদ্দিন আরো বলেন, ১১টি জেব্রা, বাঘ ও সিংহ মৃত্যুর ঘটনায় মন্ত্রণালয়ের পক্ষ থেকে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের প্রতিবেদনের জন্য ১০ কার্যদিবস সময় বেঁধে দেয়া হয়েছে। সে তদন্ত প্রতিবেদনে কারও বিরুদ্ধে জড়িত থাকার প্রমাণ মিললেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এছাড়া এ ঘটনায় কারও ইন্ধন থাকলে তাদেরও খুঁজে বের করবে এ তদন্ত কমিটি। তিনি আরও বলেন, সুষ্ঠু তদন্তের স্বার্থে এরই মধ্যে পার্ক ব্যবস্থাপনার সঙ্গে জড়িত তিন কর্মকর্তাকে প্রত্যাহার করে নেয়া হয়েছে।

এ সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন, বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার, গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য মোহাম্মদ ইকবাল হোসেন সবুজ, মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামাল, অতিরিক্ত সচিব ইকবাল আবদুল্লাহ, সঞ্জয় কুমার ভৌমিক, প্রধান বন সংরক্ষক আমির হোসেন চৌধুরী, গাজীপুর জেলা প্রশাসক মো. আনিছুর রহমান, পার্ক প্রকল্প পরিচালক মোল্লা রেজাউল করিম, পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম এবং শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন