রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধু সাফারি পার্কে এবার সিংহীর মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২২, ৩:৩১ পিএম

কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের সিংহী অবশেষে মারা গেছে। শুক্রবার ভোর ৬টার দিকে চিকিৎসাধীন তার মৃত্যু হয়। দীর্ঘ দুই মাস গুরুতর অসুস্থ থাকাকালে একাধিকবার বিশেষজ্ঞ টিম নিয়ে বোর্ড বসিয়েও সুস্থতার দিকে তাকে ফেরানো যায়নি।

সিংহীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে পার্কের তত্ত্বাবধায়ক মো. মাজহারুল ইসলাম জানান, বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে রক্ষিত সিংহী (নদী নামে পরিচিত) গত ২ ফেব্রুয়ারি বেষ্টনী সঙ্গী পুরুষ সিংহের (সম্রাট) সঙ্গে মারামারি করে এবং পুরুষ সিংহ বেশি আঘাত পায়। প্রাণিসম্পদ চিকিৎসকের পরামর্শক্রমে চিকিৎসায় উভয় সিংহ সুস্থ হয়ে ওঠে।

কিন্তু এরই মধ্যে ১৯ ফেব্রুয়ারি শারীরিক মিলনে গিয়ে তারা আবারও মারামারিতে জড়িয়ে উভয়ে আহত হন। এতে সিংহীর গলার নিচে জখম হয়। উভয় সিংহকে ভেটেরিনারি ডা. মোস্তাফিজুর রহমানের পরামর্শ মতে চিকিৎসা দেওয়া হয়।
সিংহ সুস্থ হয়ে উঠলেও সিংহীর গলার নিচের জখম থেকে পানি ঝরছিল। তা সারাতে ২২ ও ২৭ ফেব্রুয়ারি পার্কের বর্তমান ভেটেরিনারি অফিসার ডা. হাতেম সাজ্জাত জুলকার নাইন চিকিৎসা দেন।

তত্ত্বাবধায়ক আরও জানান, এর পরও সিংহীর গলার নিচ থেকে পানি ঝরা বন্ধ না হওয়ায় ২৮ ফেব্রুয়ারি চট্টগ্রামের ভেটেরিনারি ও এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞ ডাক্তার, চকরিয়া উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা এবং পার্কের ভেটেরিনারি অফিসারসহ ৫ সদস্যের বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা মেডিকেল বোর্ড গঠন করে অসুস্থ সিংহীটিকে চিকিৎসা দেয়।
সব ধরনের চেষ্টা করেও অবশেষে সিংহীটিকে বাঁচানো গেল না বলে দুঃখ প্রকাশ করেন পার্কের তত্ত্বাবধায়ক মো. মাজহারুল ইসলাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps