রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

রাসেল ও পরিবার সদস্যদের অ্যাকাউন্ট জব্দে হাইকোর্টের রুল

ইভ্যালির প্রতারণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৭ এএম

ইভ্যালির রাসেল ও তার পরিবারের অ্যাকাউন্ট কেন জব্দ করা হবে না-এই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট। পরিচালনা বোর্ডের আবেদনের শুনানি শেষে বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক বেঞ্চ গতকাল সোমবার এ রুল জারি করেন। বোর্ডের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোরশেদ আহমেদ খান। রিটকারীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সৈয়দ মাহসিব হোসেন।
অ্যাডভোকেট মোরশেদ আহমেদ খান রুলের বিষয়ে বলেন, আদালত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির মো: রাসেল ও তার স্ত্রী, ভাই-বোন, বাবা-মা, শ্বশুর-শাশুড়ি ও মেয়ের ব্যক্তিগত ও ব্যবসায়িক ব্যাংক অ্যাকাউন্ট কেন জব্দ করা হবে না-এই মর্মে রুল জারি করেছেন। দুই সপ্তাহের মধ্যে বিবাদীদেরকে রুলের জবাব দিতে হবে। ইভ্যালি লিমিটেড, রেজিস্ট্রার জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মস, বাংলাদেশ ফিনান্সিয়াল ইন্টিলিজেন্স ইউনিট, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন, ই-ক্যাব অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, বেসিস, বাংলাদেশ ব্যাংক ও বাণিজ্য সচিবকে এতে বিবাদী করা হয়েছে।
এই আইনজীবী আরও জানান, আগামি ১০ ফেব্রুয়ারি ইভ্যালির কিছু গাড়ি নিলামের জন্য সুপ্রিম কোর্টের একজন ডেপুটি রেজিস্ট্রারকে দায়িত্ব দেয়া হয়েছে। ডিএমপি কমিশনার এবং র‌্যাবের ডিজিকে বলেছে নিলামের স্থানে নিরাপত্তা দিতে বলা হয়েছে। এছাড়া ইভ্যালির লিগ্যাল টিমের কো-অর্ডিনেটর দাবি করে ইউটিউবে বিভিন্ন ধরণের ভিডিও আপলোডকারী নিঝুম মজুমদারকে ২ সপ্তাহের মধ্যে হাজির হতে বলা হয়েছে। অন্যথায় তাকে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন। এক গ্রাহকের করা আবেদনের শুনানি নিয়ে গত বছরের ২২ সেপ্টেম্বর ইভ্যালির সব ধররণের সম্পদ বিক্রি এবং হস্তান্তরের নিষেধাজ্ঞা দিয়েছিলেন হাইকোর্ট। ২২ সেপ্টেম্বর অ্যাডভোকেট সৈয়দ মাহসিব হোসেন জানিয়েছিলেন, আবেদনকারী ইভ্যালি অনলাইন শপিংমলে মে মাসে একটি ইলেকট্রনিকস পণ্যের অর্ডার করেন। অর্ডারের সময় তিনি মোবাইলফোনভিত্তিক ডিজিটাল আর্থিক সেবার মাধ্যমে অর্থ পরিশোধ করেন। পরে কোম্পানিটি অনলাইনে তাকে একটি পণ্য কেনার রশিদও দিয়েছে। কিন্তু এত দিনেও তারা পণ্যটি বুঝিয়ে দেয়নি। আবেদনকারী যোগাযোগ করার পর তাকে আশ্বাস দেয়া হয়। কিন্তু পণ্যটি দেয়নি কিংবা টাকাও ফেরত দেয়নি ইভ্যালি। এ সংক্রান্ত রিটের শুনানি শেষে গত ১৮ অক্টোবর ইভ্যালির ব্যবস্থাপনায় আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরীর নেতৃত্বে আপিল বোর্ড গঠন করে দেন হাইকোর্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps