শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সবার আগে সার্চ কমিটিতে নাম দিয়েছে আওয়ামী লীগ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২২, ২:২২ পিএম

সবার আগে নির্বাচন কমিশন (ইসি) গঠনে সার্চ কমিটির কাছে নামের তালিকা জমা দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। শুক্রবার দুপুর সাড়ে ১২টার পর সচিবালয়ে দলটির তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ নামের তালিকা জমা দেন। এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান।

আওয়ামী লীগের নেতারা এর আগে বলেছিলেন, বিতর্কমুক্ত ও দলীয় পরিচয় নেই এমন ব্যক্তিদের মধ্য থেকে ১০ জনের নামের তালিকা তৈরি করা হবে। নামের তালিকা তৈরির ক্ষেত্রে ক্লিন ইমেজকে গুরুত্ব দেওয়া হবে।

এরআগে মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর যে সভা অনুষ্ঠিত হয়, সেখানে সার্চ কমিটির কাছে কাদের নাম দেওয়া হবে সে বিষয়ে আলোচনা হয়। সভাপতিমণ্ডলীর প্রত্যেক সদস্য ওই সভায় পাঁচজনের নাম প্রস্তাব করেন।

সভা সূত্রে জানা যায়, বেশিরভাগ নেতাই প্রধান নির্বাচন কমিশনার হিসেবে পছন্দের তালিকায় রেখেছেন সাবেক মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমকে। তিনি বর্তমানে বিশ্ব ব্যাংকে প্রকল্প নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করছেন। সেখানে তার চাকরির মেয়াদ নভেম্বর পর্যন্ত। অবশ্য নতুন দায়িত্ব পেলে বিশ্ব ব্যাংকের চাকরি ছেড়ে আসতে কোনো বাধা নেই তার। শফিউল আলমকে ব্যক্তিগতভাবে পছন্দ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। তাই অনেকেই তার নাম তালিকায় রেখেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Md Sahid Kazi ১১ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৩৮ পিএম says : 0
তত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচন গ্রহণযোগ্য কখনো হবে না
Total Reply(0)
Md Sahid Kazi ১১ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৩৮ পিএম says : 0
তত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচন গ্রহণযোগ্য কখনো হবে না
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন