শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

হিজাব বিতর্ক: কঙ্গনাকে কড়া জবাব শাবানা আজমীর

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২২, ১২:১০ পিএম

কর্ণাটকের হিজাব বিতর্কের রেশ ছড়িয়ে পড়েছে বিশ্বব্যাপী। এ নিয়ে নিজেদের অবস্থান তুলে ধরেছেন বলিউড তারকারা। কয়েক দিন আগেই প্রতিবাদ করেছিলেন কমল হাসান, জাভেদ আখতারসহ আরো অনেকেই। এবার হিজাবকাণ্ড নিয়ে প্রকাশ্যেই বিতর্কে জড়িয়েছেন দুই অভিনেত্রী কঙ্গনা রানাউত ও শাবানা আজমী।

সোশ্যাল প্লাটফর্মে কঙ্গনা লিখেছেন, “হিজাব পরে যদি কেউ নিজের সাহস জাহির করতে চান, তাহলে আফগানিস্তানে গিয়ে বোরখা না পরে ঘুরে বেড়ান। আফগানিস্তানে গিয়ে বোরখা না পরে ঘুরলে তবেই আপনি নিজের সাহস দেখাতে পারবেন। স্বাধীনভাবে থাকতে শিখুন, খাঁচায় নিজেকে বন্ধ করে রাখবেন না।”

কঙ্গনার এ মন্তব্য পছন্দ হয়নি বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী শাবানা আজমীর। তিনি জবাবে লিখলেন, ”যত দূর আমি জানি, আফগানিস্তান ধর্মভিত্তিক দেশ। আর ভারত ধর্মনিরেপক্ষ দেশ, তাই তো?”

এদিকে বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) হিজাব বিতর্ক নিয়ে টুইট করেছেন শাবানা আজমীর স্বামী ও গীতিকার জাভেদ আখতার। টুইটে তিনি লিখেছিলেন, “আমি কোনও দিনই হিজাব বা বোরখার সমর্থন করি না। সেই মনোভাব এখনও আমার বদলে যায়নি। তবে সম্প্রতি কর্ণাটকের কলেজে স্বল্প সংখ্যক মেয়েদের উপর একদল দুষ্কৃতী যেভাবে চড়াও হল, সেই ঘটনার তীব্র নিন্দা করছি। তবে তারা অসফল। কিন্তু আমার প্রশ্ন এটাকেই কি পুরুষত্ব বলে! গোটা ঘটনায় আমি একেবারেই হতাশ।”

উল্লেখ্য, ভারতের কর্ণাটক রাজ্যে মুসলিম ছাত্রীদের হিজাব পরা নিয়ে অনেকদিন ধরেই জটিলতা দেখা যাচ্ছে। এমনকি বিষয়টি নিয়ে আদালতে মামলাও দাখিল হয়েছে। এর মধ্যেই সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়। যেখানে দেখা যায়, এক ছাত্রী বোরকা-হিজাব পরে কলেজে প্রবেশ করতে চাইলে এ সময় তারা ‘জয় শ্রীরাম’ স্লোগান দিয়ে বিক্ষুব্ধ পরিবেশ সৃষ্টি করে। তাদের সামনে প্রতিবাদ জানিয়ে ওই তরুণী ‘আল্লাহু আকবার’ স্লোগান দেয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন