রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

স্বচ্ছতার জন্য তালিকা প্রকাশ করা প্রয়োজন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০০ এএম

বিশিষ্ট আইনজীবী ড. শাহদীন মালিক বলেছেন, প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য কমিশনার হিসেবে রাজনৈতিক দলগুলো যেসব নাম জমা দিয়েছে সার্চ কমিটিকে তা প্রকাশ করতে বলেছি।

স্বচ্ছতার জন্য প্রস্তাবিত নামের তালিকা প্রকাশ করা প্রয়োজন। নামগুলো প্রকাশ করলে জানা যাবে আসলেই রাজনৈতিক দলগুলো সুষ্ঠু নির্বাচন চায় কি না। সার্চ কমিটির সঙ্গে গতকাল বিশিষ্টজনদের বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। শাহদীন মালিক বলেন, সার্চ কমিটির মাধ্যমে গঠিত নির্বাচন কমিশনের অভিজ্ঞতা খুব একটা ভাল নয়। এর আগে যে দুটি নির্বাচন কমিশন সার্চ কমিটির মাধ্যমে হয়েছে তারা সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পারেননি। নির্বাচন ব্যবস্থাকে তারা ধ্বংস করে দিয়েছেন। নির্বাচনের প্রতি জনগণের আস্থা হারিয়ে গেছে। বর্তমান সার্চ কমিটি সে আস্থা ফিরিয়ে আনতে যথাযথ যোগ্য ব্যাক্তি বাছাই করতে পারে কি না সেটাই এখন দেখার বিষয়।

তিনি বলেন, এবারের সার্চ কমিটির প্রতি দেশবাসী তাকিয়ে আছে। তাদের প্রতি দেশবাসীর প্রত্যাশাও অনেক। সে প্রত্যাশা পূরণে সার্চ কমিটি াান্তরিকতার সাথে কাজ করবে বলে মনে করি। শাহীদ মালিক বলেন, সার্চ কমিটি যে ১০জনের তালিকা প্রেসিডেন্টের কাছে সুপারিশ করবে তাদের নামও যেন প্রকাশ করা হয়। রাজনৈতিক সুবিধাভোগীদের বাইরে সাহসী ও সৎ ব্যাক্তিদের নাম যেন প্রস্তাব করা হয় এসব পরামর্ম দিয়েছি। যে পেশা থেকেই নাম আসুক না কেন, তাদের স্বচ্ছ চরিত্র ও সততা থাকতে হবে। অর্থের মোহ যেন তাদের না থাকে। এই সার্চ কমিটির ভেতর দিয়ে আগামী দিনের বাংলাদেশে যে নির্বাচন কমিশন হবে তাদের মাধ্যমে এদেশে গণতন্ত্র সুদৃঢ় হবে এমনটা আমি প্রত্যাশা করি। তিনি বলেন, সার্চ কমিটি আমাদের কথা মনোযোগ দিয়ে শুনেছেন। তারা বলেছেন, আমাদের কথাগুলো রেকর্ড থেকে আবারও শুনবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps