রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আবারও ইসরাইলিদের গুলিতে ফিলিস্তিনি বালক নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ১:৪৬ পিএম

আবারও ইসরাইলিদের গুলিতে ফিলিস্তিনি বালক নিহত। থামছে ইহুদিদের বর্বরতা। জানা যায়, দখলীকৃত পশ্চিম তীরের জেনিন শহরের কাছে সংঘর্ষের সময় ফিলিস্তিনের ১৭ বছর বয়সী একটি বালককে গুলি করে হত্যা করেছে ইসরাইলি সেনারা। সোমবার ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এবং সরকারি বার্তা সংস্থা ওয়াফা এ খবর জানিয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, গত বছর শেষের দিকে একজন ইসরাইলিকে হত্যার দায়ে অভিযুক্ত মুহাম্মদ জারাদাত। রোববার দিনশেষে তার বাড়ি ধ্বংস করতে সিলাত আল হারিদিয়ায় উপস্থিত হয় ইসরাইলি সেনারা। এ সময় তারা হত্যা করে মোহাম্মদ আবু সালাহ নামের ওই বালককে। প্রত্যক্ষদর্শীরা বলেছেন, এ সময় সেনাবাহিনী ও ফিলিস্তিনি অস্ত্রধারীদের মধ্যে গুলি বিনিময় হয়েছে।

অনলাইন আল জাজিরার খবরে বলা হয়েছে, ইসরাইলি সেনাদের দাবি, ওই বাড়িটি ভাঙতে যাওয়ার সময় সেখানে সহিংস দাঙ্গা দেখা দেয়। এতে অংশ নেয় কয়েক শত ফিলিস্তিনি। তাদের কেউ কেউ ইসরাইলি সেনাদের দিকে বিস্ফোরক ছুড়ে মারে।

নিহত বালকের বিষয়ে সরাসরি কোনো মন্তব্য না করে সেনারা তাদের বিবৃতিতে বলেছে, সেনারা একদল সশস্ত্র দাঙ্গাকারীকে শনাক্ত করে। এরপর তাদের হুমকি নিষ্ক্রিয় করার জন্য গুলি ছোড়ে। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, গুলিতে আহত হয়েছেন ১০ জন।

উল্লেখ্য, গত ৬ই ডিসেম্বরে ইহুদিদের অবৈধ আউটপোস্ট হোমেশের কাছে একটি গাড়িতে থাকা এক ইসরাইলিকে গুলি করে হত্যার জন্য দায়ী করা হয়েছে জারদাতকে। এ অভিযোগে এর আগে সেনাবাহিনী বলেছে, তারা জারদাতের বাড়ির একটি ফ্লোর ভেঙে দেবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps