সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ট্রাকচালকদের বিক্ষোভ নিয়ন্ত্রণে ব্যর্থতায় অটোয়া পুলিশ প্রধানের পদত্যাগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২২, ৩:১১ পিএম

কানাডায় গত দুই সপ্তাহ ধরে চলা ট্রাক চালকদের বিক্ষোভের মধ্যেই পদত্যাগ করেছেন রাজধানী অটোয়ার পুলিশ প্রধান। চলমান আন্দোলনে পুলিশ বিভাগের বিরুদ্ধে যখন নিষ্ক্রিয়তার সমালোচনা হচ্ছে তখনই পদত্যাগ করলেন পুলিশ প্রধান পিটার স্লোলি। এক প্রতিবেদনে জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম এপি। গতগতকাল মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে এ সিদ্ধান্ত জানান তিনি। টুইটার পোস্টে পিটার স্লোলি লেখেন, আন্দোলনের শুরু থেকেই কানাডিয়ান রাজধানীকে সুরক্ষিত রাখার সর্বোচ্চ চেষ্টা চালিয়েছেন। তিনি আরও জানান, বিক্ষোভ দমাতে পুলিশ বাহিনীতে যুক্ত করা হয় নিত্যনতুন সরঞ্জাম। সে সব কৌশল ব্যবহারের মাধ্যমে শিগগিরই এই অস্থিতিশীল পরিস্থিতির মোকাবেলা করা যাবে, এমনটা প্রত্যাশা করেছিলেন স্লোলি।

সম্প্রতি ট্রাক চালকদের করোনাভাইরাসের টিকা বাধ্যতামূলক করতে সরকারের উদ্যোগের বিরোধিতা করে ‘ফ্রিডম কনভয়’ নামের বিক্ষোভ শুরু হয়। এর ফলে রাজধানী অটোয়াসহ কানাডার অনেক জায়গার স্বাভাবিক কার্যক্রম স্থবির হয়ে পড়ে।
উল্লেখ্য, রাজধানীতে ট্রাকচালকদের করোনা বিধিমালা এবং ভ্যাকসিন বিরোধী আন্দোলনের জন্য ব্যাপক সমালোচনার মুখে পড়েন পিটার স্লোলি। গত মাস থেকেই বিক্ষোভে উত্তাল কানাডার বিভিন্ন শহর। সরকারের সিদ্ধান্ত অনুসারে, বাধ্যতামূলক করোনা টিকা গ্রহণ এবং কোয়ারেন্টাইন বিধিমালা মানতে নারাজ বহু মানুষ। সূত্র : এপি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন