বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

১০ অপরাধে ১০৭৫ বছরের কারাদণ্ড!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ১১:৫৮ এএম

তুরস্কের ইস্তাম্বুলের একটি আদালত আদনান ওকতার নামে এক ব্যক্তিকে ১০টি বিভিন্ন অপরাধের জন্য ১০৭৫ বছরের কারাদণ্ড দিয়েছে। ২০১৮ সালে সারা দেশে অভিযান চালিয়ে ওকতারের কয়েক ডজন সাগরেদকে গ্রেফতার করা হয়েছিল। আদনান ওকতার উগ্রবাদ সম্পর্কে প্রচার করত। মহিলাদের ‘বিড়াল’ বলে ডাকত।

ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে, আদালত তাকে অপরাধীদের নিয়ে দল গঠন এবং নাবালিকাদের যৌন শোষণসহ অন্যান্য অপরাধের জন্য দোষী সাব্যস্ত করেছে। এখন নারীরা খোলাখুলি কথা বলছে তার বিরুদ্ধে। মহিলারা জানিয়েছেন, তারা ভয়ংকর নির্যাতনের শিকার হয়েছেন। একজন মহিলা বলেছিলেন, ১৬ বছর বয়সে ওকতার তাকে যৌন নির্যাতন করেন। তিনি আরও দাবি করেছেন, ২০ বছর বয়সে তাকে অজ্ঞান না করেই রাইনোপ্লাস্টি করতে বাধ্য করা হয়েছিল। তিনি বলেন, অপারেশনে তিনি গুরুতর আহত হয়েছিলেন।

ওই ধর্মগুরুর বিরুদ্ধে যৌন অপরাধ, নাবালিকাদের যৌন নির্যাতন, প্রতারণা এবং রাজনৈতিক ও সামরিক বিভাগে গোয়েন্দাগিরির অভিযোগ রয়েছে। ২৩৬ জনের বিরুদ্ধে মামলা হয়েছে এবং এরই মধ্যে ৭৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গুরুতর যৌন অপরাধের অভিযোগও অন্তর্ভুক্ত ছিল ওই ব্যক্তির বিরুদ্ধে। ওকতার গত ডিসেম্বরে বিচারককে জানান, তার প্রায় এক হাজার বান্ধবী রয়েছে। অক্টোবরে আরেকটি শুনানিতে তিনি বলেছিলেন, আমার হৃদয় নারীদের প্রতি ভালবাসায় প্লাবিত হয়েছিল। ভালবাসা একটি মানবিক গুণ। ওকতার অন্য একটি অনুষ্ঠানে বলেছিলেন, তিনি অসাধারণ শক্তিশালী।

পুলিশ তার বাড়ি থেকে ৬৯ হাজার গর্ভনিয়ন্ত্রক পিল খুঁজে পেয়েছে। ওকতার বলেছে, সেগুলো চর্মরোগ ও মহিলাদের মাসিকের অনিয়মের চিকিৎসায় ব্যবহার করা হত। ওখতার ‘দ্য এটলাস অফ ক্রিয়েশন’ নামে ৭৭০ পৃষ্ঠার একটি বইও লিখেছিল। তাকে তুরস্কে ধর্ষণ, শিশু নির্যাতন, গুপ্তচরবৃত্তি এবং ব্ল্যাকমেইলের অভিযোগে ১০৭৫ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। ৬৪ বছর বয়সী ওকতার সমস্ত অভিযোগ অস্বীকার করেছে। সূত্র: ডেইলি মেইল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন