রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আন্দোলনে যারা অংশ নেবে তারাই ঐক্যের অংশীদার হবে : সাংবাদিকদের কর্নেল অলি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

‘পাপ কখনো বাপকেও ছাড়ে না’ বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম। তিনি বলেছেন, এই সরকার এতো অপকর্ম করেছে যে তারা নিজের পাপের ভারে নিজেই (আওয়ামী লীগ সরকার) এখন মাটিতে লুটিয়ে পড়বে। কারণ ‘পাপ কখনো বাপকেও ছাড়ে না। এদেরকে পাপের প্রায়শ্চিত্ত করতেই হবে। গতকাল বৃহস্পতিবার ডিওএইচএসের নিজস্ব বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

প্রবীণ রাজনীতিক অলি আহমদ বলেন, ২০১৮ সালের নির্বাচনকে কেন্দ্র করে জোটের মধ্যে অনেক ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছিল। বিশেষ করে এলডিপির সঙ্গে। আমরা জাতীয় ঐক্যফ্রন্টকে সমর্থন করিনি। কারণ আমরা জানতে পেরেছিলাম যে, ড. কামাল হোসেনের জাতীয় ঐক্যফ্রন্ট আর অধ্যাপক ডা. বদরুদ্দোজা চৌধুরীর যুক্তফ্রন্ট আওয়ামী লীগের পক্ষে কাজ করেছিল। পরবর্তীতে যা সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়। তাছাড়া ২০১৮ সালের নির্বাচনের পর বিএনপিও একলা চলো নীতি অবলম্বন করে। এখন তারা অনুধাবন করছে যে, এ সরকারকে ক্ষমতাচ্যুত করতে হলে গুরুত্বপূর্ণ রাজনৈতিক দল ও জাতীয়ভাবে গ্রহণযোগ্য নেতাদের ঐক্যবদ্ধ করতে হবে। সে লক্ষ্যে বিএনপি এখন বিভিন্ন দল ও নেতাদের সঙ্গে যোগাযোগ শুরু করেছে।

অলি আহমদ বলেন, এই সরকার জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। দিনের ভোট রাতে করে জঘন্য অপরাধ করেছে। এদের বিরুদ্ধে সমমনা বিরোধী দলগুলোর অংশগ্রহণে রাজনৈতিক বৃহত্তর ঐক্য হচ্ছে। সামনে কর্মসূচি আসছে। মার্চের মধ্যেই সব প্রক্রিয়া সম্পন্ন হবে। রাজনৈতিক দল ও নেতৃবৃন্দকে যার যার অবস্থান থেকে এতে অংশগ্রহণ করতে হবে। মূলত এই সরকারের বিরুদ্ধে যুগপৎ আন্দোলন হবে। তবে তারমধ্যে গুরুত্বপূর্ণ শর্ত হলো বিভিন্ন দল থেকে বহিষ্কৃত নেতাদের এই বৃহত্তর রাজনৈতিক ঐক্যের অন্তর্ভুক্ত করা যাবে না।

বৃহৎ এই রাজনৈতিক ঐক্যে জামায়াতে ইসলামী থাকবে কিনা? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, এখানে কোনো দলের থাকা বা না থাকার কোনো প্রশ্ন নেই। সবাই যার যার অবস্থান থেকে রাজপথে কর্মসূচি পালন করবে। আন্দোলনে যারাই অংশ নেবে, তারা সবাই এই ঐক্যের অংশীদার হবে। জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন