রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

চবির প্রীতিলতা হলের প্রভোস্টের কক্ষে তালা ঝুলিয়ে দিলেন ছাত্রীরা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২২, ১২:২১ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রীতিলতা হলের প্রভোস্টের কক্ষে তালা দিয়েছেন শিক্ষার্থীরা। এ সময় সেখানে প্রভোস্ট ও আবাসিক শিক্ষকদের সভা চলছিল। গতকাল বেলা সাড়ে ১১টায় ছাত্রীরা তালা লাগিয়ে দেন। ১টার দিকে দাবি-দাওয়া মেনে নেওয়ায় প্রক্টরের আশ্বাসে তালা খুলে দেওয়া হয়। ডাইনিংয়ের খাবারের নিম্নমান, আবাসিক শিক্ষকদের হলে না আসা, কর্মচারীদের অশোভন আচরণ এবং সর্বশেষ একজন শিক্ষার্থীকে ডাইনিং কর্মচারী কর্তৃক হেনস্তাসহ নানা অভিযোগ করছেন শিক্ষার্থীরা।

এ ছাড়া হলের সিট বণ্টন নিয়ে ঝামেলা রয়েছে বলেও অভিযোগ শিক্ষার্থীদের। শিক্ষার্থীরা বলেন, অনেকেই বিভিন্ন প্রভাব খাটিয়ে হলে অবস্থান করছেন। হলে যেটা সত্যিকার অর্থে দরকার, সেটা নেই। হলে নিয়মিত পানি থাকে না, পানি ফিল্টার নেই। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, প্রীতিলতা হলের প্রভোস্ট ও শিক্ষকরা তাদের নিয়মিত মিটিংয়ে অংশ নিয়েছিলেন। এ সময় শিক্ষার্থীরা কোনো কিছু না বলেই প্রভোস্টের কক্ষে তালা দেন। পরে প্রক্টরিয়াল বডির সদস্যরা সেখানে যান। প্রভোস্টকে শিক্ষার্থীদের কাছ থেকে তাদের দাবিগুলো জানার জন্য লিখিত দরখাস্ত নিতে বলেছি আমরা।

শিক্ষার্থীরা দরখাস্ত দিলে তাদের দাবিগুলো মেনে নেওয়ার আশ্বাস দেওয়া হয়। প্রভোস্ট কক্ষের তালা খুলে দেওয়া হয়েছে। প্রীতিলতা হলের প্রভোস্ট পারভীন সুলতানা বলেন, আমরা ভিতরে মিটিং করছি। জানি না কেউ বাইরে থেকে তালা দিয়েছে কি না। শিক্ষার্থীদের দাবি-দাওয়া থাকলে সেটা জানাবে, আমরা ব্যবস্থা নেবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps