বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতির প্রতিবাদে যুব অধিকার পরিষদের বিক্ষোভ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২২, ১০:২০ পিএম

দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতির প্রতিবাদে তিন দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ যুবঅধিকার পরিষদ। আজ শুক্রবার বিকেলে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া বলেন, ‘মুদ্রাস্ফীতি নিয়ে সরকার জনগণের সঙ্গে মিথ্যাচার করছে। এ অবৈধ, অসৎ ও দুর্নীতিবাজ সরকার ক্ষমতা থেকে না গেলে দেশে শান্তি ফিরবে না।’ তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগ সরকার মিথ্যার আশ্রয়ে টিকে আছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য তারা বিরোধী নেতাদের দোষ দিচ্ছে। এর আগে ডেঙ্গু ও করোনার ক্ষেত্রেও তারা একই কথা বলেছিল। এতে আশ্চর্য হওয়ার কিছু নেই।’

গণ অধিকার পরিষদের যুগ্ম আহবায়ক আবু হানিফ বলেন, ১৯৭১ সালে পাকিস্তানের হাত থেকে যেমন এদেশের মানুষ দেশকে মুক্ত করেছে, ঠিক স্বাধীনতার ৫০ বছর পর আবারও এই অবৈধ সরকার হাত থেকে দেশকে মুক্ত করার জন্য জনগণকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলা হবে।

যুব অধিকার পরিষদের সভাপতি মনজুর মোর্শেদ বলেন, বর্তমান সরকারের এমপি-মন্ত্রীরা কালো গ্লাসের গাড়িতে করে ঘুরে বেড়ান। এসির বাতাসের নিচে থেকে তারা সাধারণ মানুষের দুঃখ-দুর্দশা বোঝেন না। তারা জনগণের পকেট কেটে এবং ধান্দার টাকায় ভালো আছেন।

এসময় তিনি রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম সহনীয় পর্যায়ে আনতে ও মিথ্যা মামলায় গ্রেফতার আলেম-ওলামাদের রমজান মাসের আগে মুক্তি দিতে সরকারের প্রতি অনুরোধ জানান।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তৃতা করেন গণঅধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক মোহাম্মদ রাশেদ খান, ফারুক হাসান, আতাউল্লাহ, আবু হানিফ, যুবঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক নাদিম হাসান, সাংগঠনিক সম্পাদক মুনতাজুল ইসলাম প্রমুখ।

প্রেস ক্লাবের সামনে সমাবেশ শেষে যুব অধিকার পরিষদের নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি পল্টন মোড় ও কাকরাইল হয়ে বিজয়নগর পানির ট্যাংকির মোড়ে এসে শেষ হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন