সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

কেনিয়াকে হারিয়ে শিরোপা ধরে রাখলো বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২২, ৬:৪৪ পিএম | আপডেট : ৯:০৫ পিএম, ২৪ মার্চ, ২০২২

শক্তিশালী কেনিয়াকে হারিয়ে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের শিরোপা ধরে রাখলো বাংলাদেশ। বৃহস্পতিবার পল্টন ময়দান সংলগ্ন শহীদ নুর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনালে দুটি লোনাসহ ৩৪-৩১ পয়েন্টে কেনিয়াকে হারিয়ে টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হয়ে শিরোপা ঘরে তোলে লাল-সবুজরা। প্রথমার্ধে কেনিয়াকে অলআউট করা বাংলাদেশ পায় প্রথম লোনা। ১৭-১৪ পয়েন্টে এগিয়ে থাকায় আত্মবিশ্বাসও বেড়ে যায়। লড়াইটা ছিল বাংলাদেশের টেকনিক আর কেনিয়ার পাওয়ারের। তবে ম্যাচের অন্তিম সময়ে যখন বাংলাদেশ ৩২-৩১ পয়েন্টে এগিয়ে তখন শেষ মিনিটে সফরকারী কেনিয়ার রেইডার ভিক্টর অবিরোকে ধরতে গিয়ে কোর্টের বাইরে চলে যান বাংলাদেশের দুই ক্যাচার। রেফারি সঙ্গে সঙ্গে স্বাগতিকদের পক্ষে দুই পয়েন্টের ঘোষণা দেন। উঠে দাঁড়িয়ে নিজেদের পক্ষে পয়েন্ট দাবী করেন ভিক্টর। কিন্তু ততক্ষণে ম্যাচের শেষ বাশি বেজে গেছে। উৎসবের জোয়ার বয়ে যায় স্বাগতিক শিবিরে। লাল-সবুজের পতাকা হাতে কোটজুড়ে ল্যাপ অব অনার দেন আরদুজ্জামান মুন্সি, তুহিন তরফদাররা।

ফাইনালের সেরা ক্যাচার স্বাগতিক দলের তুহিন তরফদার, সেরা রেইডার কেনিয়ার ভিক্টর এবং ম্যাচসেরা ও টুর্নামেন্ট সেরার পুরস্কার জিতে নেন বাংলাদেশের মো. রাজিব। এদিকে হেরে রেফারির বিরুদ্ধে বিষোদগার করেন কেনিয়ার কোচ ল্যাভেন্টার ওগুতা। তিনি বলেন, ‘ম্যাচের শুরু থেকেই আমাদের বিরুদ্ধে বাশি বাজিয়েছেন রেফারি। আমরা আন্তর্জাতিক কাবাডি ফেডারেশনে এ বিষয়ে অভিযোগ করবো।’ টুর্নামেন্টে তৃতীয়স্থান পায় শ্রীলঙ্কা।

ফাইনাল শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের হাতে ট্রফি তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। এ সময় যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন, বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি ও র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন, সাধারণ সম্পাদক ও পুলিশের ডিআাইজি (ঢাকা রেঞ্জ) হাবিবুর রহমান এবং অতিরিক্ত ডিআইজি গাজী মোজাম্মেল হক উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps