শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

যেকোনো সময়ের চেয়ে বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের অংশীদারিত্ব শক্তিশালী

স্বাধীনতার ৫১ বছর পূর্তিতে ব্লিনকেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশের স্বাধীনতার ৫১ বছর পূর্তি এবং জাতীয় দিবস উপলক্ষে উষ্ণ শুভেচ্ছা জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। গতকাল শনিবার এক শুভেচ্ছা বার্তায় মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন বলেছেন, দুই দেশের (বাংলাদেশ-মার্কিন যুক্তরাষ্ট্র) অংশীদারিত্ব বর্তমানে আগের যেকোনও সময়ের চেয়ে শক্তিশালী।

ব্লিনকেন বলেন, উভয় দেশই স্বাধীনতার জন্য তীব্র লড়াই করেছে আর আমরা উভয়েই প্রতিষ্ঠাকালের গণতান্ত্রিক মূল্যবোধ নিয়ে বাঁচতে মরিয়া।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বলেন, গত পাঁচ দশক ধরে আমরা নিরাপদ ও সমৃদ্ধ ভবিষ্যৎ নিশ্চিতে অংশীদারিত্ব বজায় রেখে চলেছি। অর্থনৈতিক উৎকর্ষতা, উন্নয়নমূলক অর্জন এবং শান্তিরক্ষা মিশনের সবচেয়ে বড় অংশীদার হিসেবে নিরাপদ পৃথিবী গড়ায় বাংলাদেশের প্রতিশ্রুতির ব্যাপক প্রশংসা করেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী।

অ্যান্টনি ব্লিনকেন বলেন, আমাদের প্রতিরক্ষা, উন্নয়নমূলক, বাণিজ্যিক এবং মানুষে মানুষে অংশীদারিত্ব আগের যেকোনও সময়ের চেয়ে বেশি শক্তিশালী। আগামী দশকগুলোতে আমরা সেই ভিত্তি আরও জোরালো করবো। শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে সম্পর্কের পরিসর বাড়াতে মার্নিন যুক্তরাষ্ট্র বদ্ধপরিকর। যাতে উভয় দেশই যৌথভাবে সমৃদ্ধি অর্জন করতে পারে। ##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন