শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষাঙ্গন

ফাল্গুন রঙে রঙিন শিক্ষাঙ্গন

প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

পহেলা ফল্গুন, সরস্বতি পূজা ও বিশ্ব ভালোবাসা দিবসকে কেন্দ্র করে উৎসবমুখর দেশের উচ্চ শিক্ষাঙ্গন। বাঙালির অধুনা উৎসব পহেলা ফাগুনের সাথে সাথে এসেছে তরুণ-তরুণীদের চির সবুজ ভালোবাসা দিবস ও বিদ্যারদেবীর পূজা বা সরস্বতী পূজা। একই সাথে তিনটি উৎসবে তাই মেতে উঠেছিল শিক্ষাঙ্গনের সারথীরা।
ক্যম্পাসে আগুন রাঙা ফাগুনের ছোঁয়া
গাছে গাছে নতুন পাতা, ¯িœগ্ধ সবুজ, ধীর গতিতে বাতাসের বয়ে চলা জানান দিচ্ছে প্রকৃতিতে বিরাজ করছে ঋতুরাজ বসন্ত। শীতের খোলাসে ঢাকা কৃষ্ণচূড়া, রাধাচুড়া নগলিংগম অলৌকিক স্পর্শে জেগে উঠেছে। পলাশ, শিমুল, গাছে লেগেছে রঙের আগুন। প্রকৃতিতে চলেছে মধুর সাজ সাজ রব। বছর ঘুরে প্রকৃতির মাঝে আবার এসেছে বসন্ত। প্রকৃতির এই সাজের সাথে তাল মিলিয়ে নিজেকে সাজাতে তিল পরিমাণ কার্পণ্য করেননি দেশের উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। তরুণীদের পরনে বাসন্তীর রঙের শাড়ি গোলাপসহ বসন্তের ফুল। আর তরুণদের পরণে পাঞ্জাবি।
এই দিনে তরুণ-তরুণীরা বসন্তের সাজ সেজে কেউ এসেছিলেন ক্যাম্পাসে। কেউ উপভোগ করেছেন বন্ধু বান্ধবের সাথে আবার কেউ এসেছিলেন তার প্রিয় মানুষের সাথে। প্রিয় মানুষের হাতে হাত রেখে উপভোগ করেছিলেন বসন্তের উৎসব।
বসন্ত উৎসব উপভোগ করতে আসেন প্রেমিক যুগল নয়ন ও সুমি। প্রেমিকা সুমি বলেন, ওর খুব ইচ্ছা আমাকে শাড়ি পড়ে দেখার। কিন্তু উপলক্ষ ছাড়া শাড়ি পড়া হয় না। আজ বসন্ত তাই শাড়ি পড়ে এলাম। নয়ন-সুমির মতো অনেকেই এসেছিলেন বসন্ত উৎসবে। আড্ডা আর খুনসুটিতে মেতেছিলেন তারা। বাসন্তি রঙের আগুন লেগেছিল বকুলতলায়। ষ জাকারিয়া হাসান

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন